রাত ৪:০৯ বৃহস্পতিবার ২১শে নভেম্বর, ২০১৯ ইং

রামপাল উপজেলা প্রশাসনের প্রেসব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : নভেম্বর ৯, ২০১৯ , ৫:৪০ অপরাহ্ণ
ক্যাটাগরি : খুলনা
পোস্টটি শেয়ার করুন

রামপাল (বাগেরহাট)প্রতিনিধি:রামপালে নিরাপদ নিয়মিত ও মানসম্মত অভিবাসন নিশ্চিত করার লক্ষ্যে প্রচার প্রেসব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ৯ টায় রামপাল উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা অডিটোরিয়ামে সভা অনুষ্ঠিত হয়।

রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার কুমার পাল এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বন পরিবেশ ও জলবায়ু মন্ত্রানালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার । বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রামপাল উপজেলা চেয়ারম্যান শেখ মোয়াজ্জেম হোসেন,উপজেলা ভাইস চেয়ারম্যান নূরুল হক লিপন,মহিলা ভাইস চেয়ারম্যান হোসনেয়ারা মিলি।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজী বাগেরহাট এর অধ্যক্ষ্য প্রকৌশলী মোঃ শামীম হাসান,উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা জাহিদুর রহমান,সমবায় কর্মকর্তা পরিতোষ চক্রবর্তী, ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ,জনপ্রতিনিধি ও রামপাল প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ।

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাবে রামপালে বৈরী হাওয়া,বেড়েছে নদীর পানির স্তর
রামপাল (বাগেরহাট)প্রতিনিধি ॥ বঙ্গোপসাগরে অবস্থানরত প্রবল ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাবে রামপালে থেমে থেমে ভারী বৃষ্টিপাত হচ্ছে। দুপুরের পর থেকে ধীরে ধীরে বাতাসের গতিবেগ বাড়তে শুরু করেছে।রামপালের মংলা ঘষিয়াখালী নৌ চ্যানেলে বৃদ্ধি পেতে শুরু করেছে পানির স্তর। ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় রামপাল উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

মংলা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত এর পর উপকুলীয় এলাকার লোকজন আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিতে শুরু করেছে। ক্ষয়ক্ষতি এড়াতে রামপাল থানা,ভলান্টিয়ার,আনসার,ফায়ার সর্ভিস প্রস্তুত আছে। রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার কুমার পাল জানান, রামপাল উপজেলায় ৩৪ টি আশ্রয়নকেন্দ্র ও ১৯০ টি শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখা হয়েছে। সকল ইউনিয়নে পর্যাপ্ত শুকনো খাবার মজুত করা হয়েছে।

সকাল থেকে ঝুকিপূর্ন এলাকার লোকজনকে নিরাপদ আশ্রয়ে নিয়ে আসা হচ্ছে। ঘূর্নিঝড়ের কারনে জানমালের ক্ষতি এড়াতে সকলকে সতর্ক করা হচ্ছে এবং সরকারী সকল দপ্তর খোলা রাখা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো ক্ষয়ক্ষতির খবর জানা যায়নি।

Comments

comments