দেশজুড়ে

বীরগঞ্জে করোনা সন্দেহে মৃতের দাফনে বাধা, প্রশাসনের সহযোগিতায় দাফন সম্পন্ন


চৌধুরী নুপুর নাহার তাজ, নিজস্ব প্রতিনিধি: দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় হাঁফানী ও শ্বাসকষ্টে মারা যাওয়া করোনা সন্দেহের কারণে এক ব্যক্তির দাফন কাজে এলাকাবাসীর বাধাদানের খবর পাওয়া গেছে। অতঃপর উপজেলা প্রশাসনের সহযোগিতায় মৃত ব্যক্তির দাফন কার্য সম্পন্ন করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার এবং স্বাস্থ্য কর্মকর্তার বরাতে জানা যায়, দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার পাল্টাপুর ইউনিয়নের দক্ষিণ রঘুনাথপুর গ্রামের জয়নাল মিস্ত্রীর ছেলে আব্দুল মোমিন (২৬) দীর্ঘদিন হাফানী ও শ্বাসকষ্টজনিত কারণে আজ বৃহস্পতিবার নিজ বাড়িতে মারা যান। করোনা সন্দেহ হলে এলাকাবাসী মৃত ব্যক্তির সৎকার্য ও দাফনে এগিয়ে না এসে বাধা দেন। পরবর্তীতে খবর পেয়ে বীরগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রমিজ আলম ঘটনাস্থলে যান এবং তাঁর উপস্থিতিতে কয়েকজন স্বেচ্ছাসেবক বৃহস্পতিবার বিকাল ৫ টার দিকে লাশের তায়াম্মুম করে জানাজা নামাজ পড়ান এবং পার্শ্ববর্তী কবরস্থানে দাফন করেন। এসময় বীরগঞ্জ থানার পুলিশের দুইজন সদস্যসহ স্থানীয় ইউপি সদস্য নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ রমিজ আলমকে সার্বিক সহযোগিতা করেন।

উল্লেখ্য, দিনাজপুরের বীরগঞ্জ উপজেলাতে এখন পর্যন্ত ৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ০২জন বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছে। একজন বাড়িতে আইসোলেশনে আছে। আরেকজনের বাবার বাড়ি বীরগঞ্জ কিন্তু তিনি রংপুরে অবস্থান করছেন।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button