খুলনা

মোংলা-পায়রায় ৭ নম্বর বিপদ সংকেত; সাধারণ মানুষকে সতর্ক করতে মাইকিং

মোংলা প্রতিনিধিঃ বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বুলবুল’ আরও শক্তিশালী হয়ে আঘাত হানতে পারে এমন আশঙ্কায় মোংলা এবং পটুয়াখালীর পায়রা সমুদ্রবন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। এছাড়া চট্টগ্রাম সমুদ্রবন্দরে ৬ নম্বর বিপদ সংকেত এবং কক্সবাজারে ৪ নম্বর সংকেত অব্যাহত রয়েছে।

শুক্রবার (৮ নভেম্বর) সন্ধ্যায় মোংলার শহরের বিভিন্ন স্থানে মোংলা থানা পুলিশের পক্ষ থেকে এ মাইকিং করা হয়। এসময় মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরীর নেতৃত্বে মাইকিং করা হয়।

পুলিশের পাশাপাশি মোংলা উপজেলা ওপৌর প্রশাসনের পক্ষ থেকে ব্যাপকভাবে প্রচার করার হচ্ছে মোংলা সিপিপি উপজেলার সকল স্বেচ্ছাসেবকদের কে মেগাফোন মাইক যোগে প্রচার করার হচ্ছে । জনগণকে সচেতন করতে কাজ করছে। স্থানীয় জন প্রতিনিধিরাও মাঠে রয়েছেন। ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে মোংলা বাগেরহাট, খুলনা, পিরোজপুরসহ সাতটি জেলাকে ঝুঁকিপূর্ণ এলাকা হিসাবে চিহ্নিত করা হয়েছে।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরীর বলেন, যে কোনো দূর্যোগে বাংলাদেশ পুলিশ সব সময় জনগনের পাশে থাকে। বুলবুল‘র বিষয়েও পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। আমাদের পুলিশ ফোর্স প্রস্তুত রয়েছে, বড় ধরণের কোনো সমস্যা হলে আমরা জনগনের পাশে থেকে তাদের জান মালের নিরাপত্তা প্রদানের সর্বোচ্চ চেষ্টা করব।

Comments

comments