রাত ৪:৫৭ বৃহস্পতিবার ২১শে নভেম্বর, ২০১৯ ইং

প্রসুতি সেবায় বিশেষ অবদানের জন্য উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শৈলকুপা স্বাস্থ্য কমপ্লেক্স

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : নভেম্বর ৮, ২০১৯ , ৩:৪৮ অপরাহ্ণ
ক্যাটাগরি : খুলনা
পোস্টটি শেয়ার করুন

মানিক ঘোষ নিজস্ব প্রতিনিধিঃডাক্তার, নার্স, আয়াসহ লোকবল সংকট, আধুনিক যন্ত্রপাতির অভাবসহ নানা প্রতিকুলতার ভেতরও প্রসুতি সেবা সেবায় বিশেষ অবদান রেখে চলেছে ঝিনাইদহের শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

অবদানের স্বীকৃতিস্বরূপ হাসপাতালটি খুলনা বিভাগীয় উপজেলা হেলথ কমপ্লেক্স-ক্যাটাগ্যারীতে জাতীয় পর্যায়ে শ্রেষ্টত্ব অর্জন করেছে। গত সোমবার এ অবদানের স্বীকৃতি স্বরূপ স্বাস্থ্য অধিদফতর আনুষ্ঠানিকভাবে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেদ আল মামুনের হাতে পুরস্কার স্বরূপ সম্মাননা ক্রেষ্ট প্রদান করেছে।

ঢাকা প্যান পেসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এমপি। সেসময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের সেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, প্রধানমন্ত্রীর স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা প্রফেসর ডা: সৈয়দ মুদাচ্ছের হোসেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহা-পরিচালক প্রফেসর ডা: আবুল কালাম আজাদ, খুলনা বিভাগীয় পরিচালক ডা: রাশেদা সুলতানাসহ অন্যান্যরা।

জানা গেছে, শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও নার্সদের তত্ত্বাবধানে চলতি বছরের শুরু থেকে অক্টোবর পর্যন্ত অত্যন্ত সফলভাবে নরমাল ও সিজারিয়ান (নবজাতক) ডেলিভারী সম্পন্ন হয়। প্রসুতি সেবায় উদ্ভাবনীমুলক কার্যক্রমগুলো স্বাস্থ্য বিভাগের উচ্চ পর্যায়ের নজরে আসলে পর্যালোচনায় এ বিভাগে জাতীয় পর্যায় স্বাস্থ্য কমপ্লেক্সটি শ্রেষ্টত্ব অর্জন করে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাশেদ আল মামুন বলেন, এ পুরস্কার আমাদের দায়িত্ব বাড়িয়ে দিল। সকলের সহযোগিতায় ভবিষ্যতে আমরা আরো ভালো করতে চাই। আমার প্রতিষ্ঠানের সকল কর্মকর্তা কর্মচারীর একনিষ্ঠ সেবার মননশীলতা ও তাদের পরিশ্রমের সোনালী ফসল আজকের এই অর্জন।

Comments

comments