বিকাল ৪:৫৭ মঙ্গলবার ১৯শে নভেম্বর, ২০১৯ ইং

স্বননের ৩৮ তম বর্ষপূর্তি উদযাপন

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : নভেম্বর ৭, ২০১৯ , ৭:৩২ অপরাহ্ণ
ক্যাটাগরি : ক্যাম্পাস
পোস্টটি শেয়ার করুন

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবৃত্তি সংগঠন স্বননে’র ৩৮ তম বর্ষপূর্তির দুই দিনব্যাপী অনুষ্ঠান শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে প্রদ্বীপ জ্বালিয়ে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এর উদ্বোধন করেন প্রখ্যাত কবি মুহাম্মদ নূরুল হুদা।

পরে পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীতের মাধ্যমে মূল আয়োজন শুরু হয়। পতাকা উত্তোলনের পর একটি বর্ণাঢ্য র‌্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ করে।
উদ্বোধনী অনুষ্ঠানে কবি নূরুল হুদা বলেন, যতদুর পর্যন্ত বাংলা ভাষা ততদুর পর্যন্ত বাংলাদেশ। স্বনন প্রতিষ্ঠালগ্নথেকে কবিতা আবৃত্তির মধ্য দিয়ে ঐতিহ্য ধরে রেখেছে। এই ধারা অব্যাহত রেখে যুগ যুগ ধরে এগিয়ে যাক মুক্ত কবিতা চর্চা।

এ সময় স্বননের আহ্বায়ক আলমগীর হোসেন স্বননের পক্ষ থেকে কবিকে উত্তরীয় প্রদান করেন। কবি নূরুল হুদা তার প্রকাশিত সর্বশেষ প্রকাশিত শ্রেষ্ঠ ৭০ কবিতার বই স্বনন পরিবারের কাছে তুলে দেন।

এসময় স্বননের প্রবীন আবৃত্তিকারক ও কবি মোহাম্মদ কামাল, খ্যাতিমান আবৃত্তিকারক মাসকুরে সাত্তার কল্লোল, সৈয়দ আপন আহসানসহ স্বননের কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।দুইদিনব্যাপী অনুষ্ঠানের আজ সন্ধ্যায় আবৃত্তি অনুষ্ঠিত হয়। আগামীকাল শুক্রবার সকালে আবৃত্তিকারকদের আড্ডা এবং পরে আবৃত্তি সন্ধ্যা অনুষ্ঠিত হবে।

Comments

comments