পদ্মাসেতুর শিমুলিয়া ঘাটে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়

0
109

আরিফুল ইসলাম শ্যামল: পদ্মা সেতুর মুন্সীগঞ্জের মাওয়া শিমুলিয়া ফেরিঘাট এলাকায় পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষের ছুটিতে অসংখ্য পর্যটক ও দর্শনার্থীর উপচে পড়া ভিড় জমেছে। ভ্রমণ পিপাসুদের সুরক্ষায় তথ্য সেবা ও আনন্দময় ভ্রমণ নিশ্চিত করণে ট্যুরিস্ট পুলিশ সদস্যরা (মুন্সীগঞ্জ পদ্মাব্রিজ জোন) বাড়তি নজর রাখছেন।

জানা গেছে, আবহাওয়া ও আইন শৃংখলা পরিস্থিতি ভালো থাকায় ঈদ পরবর্তী ছুটির অংশ হিসেবে স্বপ্নে পদ্মা সেতু দেখতে দেশের বিভিন্ন জেলা থেকে অসংখ্য দর্শনার্থীর আগমণ ঘটে এখানে। ঈদের আনন্দের সাথে যোগ হয় বাংলা নববর্ষের উৎসব। সব মিলিয়ে ছুটিকালীন সময় পদ্মা সেতু এলাকায় বেড়াতে পরিবার পরিজন নিয়ে হাজার হাজার মানুষের সমাগম ঘটে। দেখা গেছে, এখানকার রেস্টুরেন্ট ও অন্যান্য খাবারের দোকানগুলোতে ক্রেতাদের সমাগম বাড়ে। পরিবার পরিজন নিয়ে দর্শনার্থীরা ট্রলারে করে খুব কাছ থেকে পদ্মা সেতু ঘুরে দেখছেন। আর পর্যটকদের নিরাপত্তায় কাজ করছেন ট্যুরিস্ট পুলিশ।

মুন্সীগঞ্জ পদ্মাব্রিজ জোন ট্যুরিস্ট পুলিশ ইনচার্জ মো. আছাদুজ্জামান টিটু বলেন, ঈদ উপলক্ষে পর্যটক এবং দর্শনার্থীদের ভিড় বেশী হচ্ছে। দর্শনার্থীরা যেন নিরাপদে ঘুরে বেড়াতে পারেন সেদিকে সর্বোচ্চ লক্ষ্য রাখা হচ্ছে। অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে। দর্শনার্থীদের সচেতনতায় ট্যুরিস্ট পুলিশ সদস্যরা মাঠে কাজ করছেন। যে কোন প্রয়োজনে ট্যুরিস্ট পুলিশের সহায়তা নেওয়ার অহবান করেছেন তিনি।