সকাল ১০:১৪ মঙ্গলবার ১২ই নভেম্বর, ২০১৯ ইং

ব্রেকিং নিউজ:

নেত্রকোনায় আওয়ামী যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত | নেত্রকোনায় জাতীয় পার্টি নেতাদের ঘরে অবরুদ্ধ করে রাখার হুঁশিয়ারি | রামপালে ঘূর্নিঝড় বুলবুল এর প্রভাবে ক্ষতিগ্রস্থ ৬৩৬ টি ঘরবাড়ি | নেত্রকোনায় হুমায়ুন আহমেদের ৭১তম জন্মবার্ষিকী পালিত | রাবিতে ইসলামের ইতিহাস বিভাগের মাস্টার্সের বিদায় সংবর্ধনা | ‘সুলতান মনসুর একজন বেঈমান’ | আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে | অসুস্থ মতিউর রহমানের পাশে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান | ছোটোখাটো নেতা হলেই গাড়ি-বাড়ির অভাব হয় না : রাষ্ট্রপতি | কুষ্টিয়ায় যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে জননেতা আতাউর রহমান আতা |

টেক্সটাইল ট্যালেন্ট হান্ট’ ২০১৯-২০’ এর জন্য ডাইসিনের গবেষণা বৃত্তি ঘোষণা

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : অক্টোবর ৩১, ২০১৯ , ৩:২৬ অপরাহ্ণ
ক্যাটাগরি : অর্থ ও বাণিজ্য
পোস্টটি শেয়ার করুন

বস্ত্র শিল্পের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠানের ছাত্রদের জন্য প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ‘টেক্সটাইল ট্যালেন্ট হান্ট’২০১৯-২০ আয়োজনে বাংলাদেশ টেক্সটাইল টুডে ও ডাইসিন- কেম লিমিটেড এর মধ্যে পারস্পরিক সহযোগিতা বিষয়ে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

৩০ অক্টোবর বুধবার, সন্ধ্যায় ডাইসিন- কেম লিমিটেড এর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সমঝোতা স্মারক অনুষ্ঠানে বাংলাদেশ টেক্সটাইল টুডে এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা তারেক আমিন ও ডাইসিন- কেম লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর মিজানুর রহমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

উক্ত সমঝোতা স্মারক অনুষ্ঠানে ডাইসিন কেম লিমিটেড এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন আমানুর রহমান, ডিরেক্টর, রেজওয়ানুর রহমান , ডিরেক্টর ও নাজমুল ইসলাম , ডিরেক্টর মার্কেটিং । এ ছাড়া টেক্সটাইল টুডে এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন আমযাদ হোসেন মনির, ম্যানেজার মার্কেটিং এন্ড সেলস এবং মোহাম্মাদ নূরুল আলম, সাব এডিটর টেক্সটাইল টুডে ।

সমঝোতা স্মারকের আওতায় ডাইসিন কেম লিমিটেড সপ্তম বারের মত অনুষ্ঠিত ‘টেক্সটাইল ট্যালেন্ট হান্ট’২০১৯-২০ এর ‘পাওয়ারড বাই স্পন্সর এন্ড রিসার্স পার্টনার’ হিসেবে সম্পৃক্ত থাকবে ও উক্ত প্রতিযোগিতা আয়োজনের সার্বিক সহযোগিতায় বাংলাদেশ টেক্সটাইল টুডের সাথে এক সাথে কাজ করবে।

বাংলাদেশ টেক্সটাইল টুডে এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা তারেক আমিন সমঝোতা স্মারক অনুষ্ঠানে বলেন, “বাংলাদেশ টেক্সটাইল টুডে এবার ভিন্ন আঙ্গিকে ‘টেক্সটাইল ট্যালেন্ট হান্ট’২০১৯-২০ আয়োজনের প্রস্তুতি নিয়েছে। এবারের প্রতিযোগিতার মূল প্রতিপাদ্য লক্ষ্য হচ্ছে বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্পের জন্য ‘ট্রাসফরমেশন লিডার’ খুঁজে বের করা“।

তিনি আরও বলেন “টেক্সটাইল টুডে বাংলাদেশের সকল বস্ত্র ও অন্যান্য বিশ্ববিদ্যালয় থেকে বাছাইকৃত মোট একশ জন প্রতিযোগীকে বিভিন্ন প্রশিক্ষণ ও ফেক্টরির বাস্তব সমস্যা বিষয়ে অবগত করানোর মাধ্যমে এই ট্রাসফরমেশন লিডারদের খুঁজে বের করার প্রক্রিয়ায় সম্পন্ন করবে।”

ডাইসিন কেম লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর মিজানুর রহমান সমঝোতা স্মারক অনুষ্ঠানে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন “বর্তমানে বাংলাদেশের বস্ত্র ও পোশাক শিল্পে দক্ষ নেতৃত্বের অভাব আর সে কারণে বিদেশ থেকে কয়েক হাজার বিশেষজ্ঞ এ শিল্পে কাজ করছে। ডাইসিন- কেম লিমিটেড সব সময় বাংলাদেশিদের মধ্য থেকে বিশেষজ্ঞ তৈরিতে কাজ করে যাচ্ছে।“

তিনি আরও বলেন, “আমি বিশ্বাস করি টেক্সটাইল টুডে এর ‘টেক্সটাইল ট্যালেন্ট হান্ট’২০১৯-২০ আমাদেরকে পোশাক শিল্পের জন্য সেই কাঙ্ক্ষিত নেতৃত্ব এনে দিতে সক্ষম হবে। ডাইসি- কেম লিমিটেড এই উদ্যোগের সাথে সম্পৃক্ত হয়ে বৃহত্তর পোশাক শিল্পের জন্য বিশেষ অবদান রাখতে সব সময় কাজ করবে।“

উল্লেখ্য টেক্সটাইল ট্যালেন্ট হান্ট বাংলাদেশ টেক্সটাইল টুডের একটি উদ্যোগ যা বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) এবং দ্যা টেক্সটাইল ইনস্টিটিউট (টিআই) এর সহযোগিতায় আয়োজিত হয়ে থাকে। এটি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল গার্মেন্টস এবং ফ্যাশনে অধ্যয়নরত আন্ডারগ্র্যাজুয়েট শিক্ষার্থীদের জন্য প্রথম একটি প্রতিভা সমৃদ্ধ প্রতিযোগিতা । প্রতিযোগিতার মূল উদ্দেশ্য হল ভবিষ্যতের বস্ত্র প্রকৌশলীদের ভবিষ্যৎ নেতৃত্বকে গবেষণার মধ্য দিয়ে আধুনিক উন্নয়ন প্রকল্পগুলিকে গ্রহণ করতে উৎসাহিত করা ।

২০০৮ এ এই টেক্সটাইল ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা সর্বপ্রথম আয়োজন করার পর ২০০৯, ২০১০, ২০১২, ২০১৩, ২০১৫ ও ২০১৭ সফল ভাবে সম্পন্ন হয়। ‘টেক্সটাইল ট্যালেন্ট হান্ট’ ২০১৯-২০ হচ্ছে এর সপ্তম আয়োজন ।

Comments

comments