রোম-ঢাকা রুটে বিমানের ফ্লাইট উদ্বোধন উপলক্ষে ইফতার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

0
127

২৭ মার্চ বুধবার ইতালির রোমের একটি অভিজাত রেস্টুরেন্টে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর রোম- ঢাকা ফ্লাইট উদ্বোধন উপলক্ষ্যে ইতালি প্রবাসীদের জন্য ইফতার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুসঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান জনাব সাজ্জাদুল হাসান এমপি, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন এমপি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব জনাব মো: মোকাম্মেল হোসেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব শফিউল আজিম, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার ব্যক্তিবর্গ, সিনিয়র সাংবাদিকবৃন্দ, ইতালি আওয়ামী লীগের সভাপতি, বিমান ফ্যান্স ক্লাব ইতালির সদস্যবৃন্দ সহ সর্বস্তরের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ৯ বছর এই রুটে ফ্লাইট বন্ধ থাকার পর বুধবার (২৭ মার্চ, ২০২৪) থেকে ঢাকা-রোম-ঢাকা রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আবার ফ্লাইট চালু করেছে। উদ্বোধনী ফ্লাইটটি রোমে পৌছানোর পর রোম এয়ারপোর্ট অথরিটি (এডিআর) ও ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মনিরুল ইসলাম, বিমানবন্দরে যাত্রীদের এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর কনভয় কে স্বাগত জানান।

বিমানের বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার এয়ারক্রাফট দিয়ে পরিচালিত হচ্ছে রোম রুটের ফ্লাইট। রোম থেকে ঢাকা রুটে প্রথম ফ্লাইটে ১১ টি বিজনেস ক্লাস এবং ২৪৩ টি ইকোনোমিক ক্লাসে যাত্রীসহ রোম থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করে ফ্লাইট টি।

ইতালি প্রবাসী বাংলাদেশীরা রোম হতে আবার ফ্লাইট চালু হাওয়াতে দারুন উচ্ছ্বসিত এবং তারা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন।