সকাল ৭:১০ শনিবার ১৬ই নভেম্বর, ২০১৯ ইং

ব্রেকিং নিউজ:

সংবাদপত্র দেশ ও সমাজের দর্পণ হিসেবে কাজ করে: তথ্যমন্ত্রী

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : অক্টোবর ২৫, ২০১৯ , ১২:২৭ অপরাহ্ণ
ক্যাটাগরি : মিডিয়া
পোস্টটি শেয়ার করুন

এস,এম,মনির হোসেন জীবন: তথ্যমন্ত্রী ও আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সংবাদপত্র দেশও সমাজের দর্পণ হিসেবে কাজ করে। সংবাদপত্র দেশ ও নতুন প্রজন্ম নির্মাণে, দায়িত্বশীলদের দায়িত্ব পালনে আরও সতর্ক হওয়ার ক্ষেত্রে অনবদ্য ভূমিকা পালন করে থাকে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেলে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড মিডিয়া কমপ্লেক্রে ইংরেজি দৈনিক ডেইলি সানের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ডেইলি সানকে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, সমাজের অসঙ্গতি তুলে ধরে সমাজকে সঠিক খাতে প্রবাহিত করার জন্য সংবাদপত্র সহায়তা করে থাকে।

তিনি বলেন, সমাজের দর্পণ হিসেবে সংবাদপত্র কাজ করে। যাদের মুখে ভাষা নেই, তাদের মুখে সংবাদপত্র ভাষা দেয়। যাদের ক্ষমতা নেই, সংবাদপত্র তাদের ক্ষমতাবান করে তোলে।

তথ্যমন্ত্রী আরও বলেন, গত ৯ বছর ধরে ডেইলি সান সমাজের দর্পণ হিসেবে সঠিক চিত্র তুলে ধরেছে। আমি আশা করবো প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালে বাংলাদেশকে আমরা যে স্বপ্নের ঠিকানায় পৌঁছাতে চাই, সেই স্বপ্নের ঠিকানায় পৌঁছানোর ক্ষেত্রে অতীতের মতো ভবিষ্যতেও সহযোগী হিসেবে পাশে থাকবে ডেইলি সান।

ড. হাছান মাহমুদ বলেন, সংবাদপত্র কিংবা গণমাধ্যম হচ্ছে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। সংবাদপত্র সমাজের দর্পণ হিসেবে কাজ করে। ডেইলি সান সে কাজটি-ই পালন করে যাচ্ছে।

এর আগে আজ সকালে ইংরেজী দৈনিক ডেইলি সান পত্রিকার নবম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে কেকে কেটে অনুষ্ঠানের শুভ উদ্ধোধন করেন জাতীয় সংসদের স্পীকার ড. শিরীণ শারমিন চৌধুরী। এসময় ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড (বসুন্ধরা-গ্রুপের) চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরী, ডেইলি সানের কনসালটিং এডিটর নাদিম কাদির, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, দৈনিক কালের কন্ঠের সম্পাদক এমদাদুল হক মিলন, পত্রিকাটির জ্যেষ্ঠ সাংবাদিক ও কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

Comments

comments