সকাল ৭:৩৮ শনিবার ১৬ই নভেম্বর, ২০১৯ ইং

ব্রেকিং নিউজ:

বদলি হলেন তেজগাঁওয়ের সেই ডিসি আনিসুর রহমান

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : অক্টোবর ২৪, ২০১৯ , ১০:১১ অপরাহ্ণ
ক্যাটাগরি : মিডিয়া
পোস্টটি শেয়ার করুন

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের আলোচিত উপ-পুলিশ কমিশনার (ডিসি) আনিসুর রহমানকে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ডিএমপি সদর দফতরের এক অফিস আদেশে এ বদলি করা হয়।গত ৪ অক্টোবর আনিসুর রহমান ও তার পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব তলব করে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট। তার স্ত্রী ফাতেমা তুজ্জহুরা জাতীয় সংসদের সাবেক সদস্য (সংরক্ষিত) ছিলেন।ডিএমপির আদেশে উল্লেখ করা হয়, ডিএমপির তেজগাঁও বিভাগের ডিসি মো. আনিসুর রহমানকে ডিএমপি সদর দফতরের প্রশাসন বিভাগের ডিসি হিসেবে বদলি করা হয়েছে। একই আদেশে ডিপ্লোমেটিক সিকিউরিটি বিভাগের ডিসি বিপ্লব বিজয় তালুকদারকে তেজগাঁও বিভাগের ডিসি করা হয়েছে।

সম্প্রতি ডিসি আনিসুর রহমান ও তার পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব তলব করে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট। সম্প্রতি ব্যাংকগুলোর কাছে পাঠানো চিঠিতে ডিসি আনিসুর রহমান, তার স্ত্রী ফাতেমা তুজ্জহুরা শ্যামলী, মেয়ে নাফিস তাহিয়াত ও আনিসা ফাতেমার অ্যাকাউন্টে কী পরিমাণ লেনদেন হয়েছে সে বিষয়ে তথ্য জানতে চাওয়া হয়।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট আনিসুর রহমানের ব্যাপারে নির্বাচন কমিশনে নালিশ জানালে গত নভেম্বরে তাকে প্রত্যাহার করে নির্বাচন কমিশন। জোটের অভিযোগ ছিল, এ পুলিশ কর্মকর্তার স্ত্রী সংসদের সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের এমপি (১০ম জাতীয় সংসদে সংসদ সদস্য ছিলেন)। সে কারণে তার পক্ষে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করা সম্ভব নয়।নারায়ণগঞ্জ থেকে প্রত্যাহারের পরে তিনি তেজগাঁও বিভাগের উপ-কমিশনার হিসেবে যোগ দেন। এর আগে যশোর, নোয়াখালী ও শেরপুরের পুলিশ সুপার (এসপি) হিসেবে দায়িত্ব পালন করেন। যশোরের এসপি থাকা অবস্থায় আনিসুরের বিরুদ্ধে দুর্নীতি, জমি দখল ও ক্ষমতা অপব্যবহারের অভিযোগ ছিল। আনিসুর রহমানের বাড়ি গোপালগঞ্জের কাশিয়ানী থানার শংকরপাশায়। ২০তম বিসিএসে তিনি পুলিশে যোগ দেন।

Comments

comments