বিকাল ৫:৩৬ বৃহস্পতিবার ১৪ই নভেম্বর, ২০১৯ ইং

বাবাকে বাঁচাতে সাহায্যের আকুতি জানিয়েছেন কুবি শিক্ষার্থী ঊর্মি

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : অক্টোবর ১৮, ২০১৯ , ৫:১২ অপরাহ্ণ
ক্যাটাগরি : বিশেষ প্রতিবেদন
পোস্টটি শেয়ার করুন

আল আমিন, কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস ৮ম ব্যাচের শিক্ষার্থী উর্মি আচার্য্য এবং গনিত ৭ম ব্যাচের শিক্ষার্থী শর্মী আচার্য্যের বাবা নারায়ন আচার্য্য দীর্ঘদিন যাবৎ লিভার সিরোসিসে ভুগছেন। তার চিকিৎসার জন্য প্রায় ১৫ লক্ষ টাকার প্রয়োজন।এতোগুলো টাকা ব্যাবস্থা করা তাদের পরিবারের পক্ষে অসম্ভব বলে সকলের নিকট আর্থিক সহযোগিতা কামনা করছেন।

উর্মি আচার্য্য বলেন,যুদ্ধটা এতদিন আমরা পারিবারিক ভাবেই করে আসার চেষ্টা করছিলাম। কিন্তু আজ শেষ পর্যায়ে এসে একসাথে এত কম সময়ের মধ্যে যখন এতগুলো টাকার দরকার পরে,তখন সত্যিই মাথার উপর আকাশ ভেঙে পড়ার অবস্থা হয়। উপরওয়ালা সহায় হলে আর কুবি পরিবারের সহ সকলের সহযোগিতা পেলে বাবাকে সুস্থ করে তোলার যুদ্ধে লড়তে পারব বলে বিশ্বাস রাখি।

তিনি আরো বলেন,আমাদের বাবা দীর্ঘদিন যাবৎ লিভার সিরোসিসে ভুগছেন। ডাক্তাররা চূড়ান্ত চিকিৎসা হিসেবে লিভার ট্রান্সপ্লান্ট এর কথা জানান। এরই মাঝে আমি বাবাকে লিভারের অংশ ডোনেট করার জন্যে ফিট বলে জানতে পারি। বাংলাদেশে ট্রান্সপ্লান্টে ঝুঁকি থাকলেও অনেক বেশি অর্থের প্রয়োজন হওয়ায় ভারতে নেওয়া সম্ভব হয়নি। তাই ঢাকার পি.জি (শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় মেডিকেল কলেজ) হাসপাতালে ট্রান্সপ্লান্টের সিদ্ধান্ত হয়। কিছুদিন পূর্বে ডাক্তাররা সবকিছু চূড়ান্ত করে জানান অক্টোবরের শেষের দিকে যেকোন দিন ট্রান্সপ্লান্ট করানো হবে। ট্রান্সপ্লান্ট এর আগে পাঁচ লক্ষ টাকা জমা করতে বলা হয়েছে এবং ট্রান্সপ্লান্টের পরবর্তী দুই বছর ধরে প্রতি মাসে ১৫ থেকে ২০ হাজার টাকার মেডিসিন, আনুষাঙ্গিক খরচ সহ ১৫ লক্ষ টাকার দরকার। একক ভাবে এত টাকা যোগাড় করা । তাই সকলের সহযোগিতা কামনা করছি।

ঊর্মি আচার্য্য
dept. of AIS (8th batch)
contact no. 01703519977, 01521449177
bkash no. 01703519977 (personal)

Comments

comments