মন্ত্রিসভায় ডাক পেলেন যারা

0
67

মন্ত্রিসভায় যুক্ত হতে বঙ্গভবনে ডাক পেয়েছেন ৮ সংসদ সদস্য। আজ শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় তাদের শপথ পড়াবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। মন্ত্রিসভার নতুন সদস্যদের জন্য সচিবালয়ে ৮টি গাড়ি প্রস্তুত করা হয়েছে।

সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সাথে কথা বলে জানা গেছে, নতুন করে আরও একজন পূর্ণমন্ত্রী, চারজন প্রতিমন্ত্রী ও তিন জন উপমন্ত্রী যোগ হতে পারেন মন্ত্রিসভায়।

শপথ গ্রহণের জন্য যারা ডাক পেয়েছেন তারা হলেন, ঢাকার সংরক্ষিত নারী সংসদ সদস্য নাহিদ ইজাহার খান, জয়পুরহাটের রোকেয়া সুলতানা, টাঙ্গাইলের শামসুন নাহার চাপা, চট্টগ্রামের ওয়াসিকা আয়শা খান এবং রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ, চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য মো. নজরুল ইসলাম চৌধুরী ও নওগাঁ-২ আসনের সংসদ সদস্য শহিদুজ্জামান সরকার।

এদিকে, আওয়ামী লীগ সূত্র বলছে, যে দুটি মন্ত্রণালয়ে মন্ত্রী বা প্রতিমন্ত্রী নেই সেই দুটি ছাড়া অর্থ, স্বাস্থ্য, পরিকল্পনা, স্থানীয় সরকার ও শিক্ষা মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী নিয়োগ নেয়া হতে পারে।

সূত্র বলছে, শ্রম ও কর্ম সংস্থান, সংস্কৃতি ও অর্থ মন্ত্রণালয়ে সংরক্ষিত নারী আসন থেকে নির্বাচিত সদস্যদের প্রতিমন্ত্রী বা মন্ত্রী করা হতে পারে।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর ১১ জানুয়ারি নতুন মন্ত্রিসভা শপথ নেয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ এই মন্ত্রিসভার সদস্য সংখ্যা ৩৭ জন। যার মধ্যে ২৫ জন পূর্ণ মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রী আছেন।