সকাল ৬:৫৪ শনিবার ১৯শে অক্টোবর, ২০১৯ ইং

ব্রেকিং নিউজ:

গোপালপুরে ঝিনাই নদীর ভাঙ্গণে শতাব্দী প্রাচীন সড়ক বিলীণ; বিশ গ্রামের মানুষের ভোগান্তি | রাবি শিক্ষার্থীর মাথা ফাটিয়ে দিল দুর্বৃত্তরা | বরেণ্য চিত্রশিল্পী কালীদাস কর্মকারের মৃত্যুতে ন্যাপ'র শোক | ঈশ্বরদীতে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে পেটালো ইভটিজাররা | ঈশ্বরদীতে ইপটিজিং প্রতিবাদ করায় সাংবাদিকে পেটালো ইপটিজাররা | মহেশপুরে গাজাসহ ৩ জন আটক | কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত | নিকের সঙ্গে আর নয়, ডিভোর্স চান প্রিয়াঙ্কা! | কুষ্টিয়ায় জাঁকজমকপূর্ণভাবে বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উদযাপিত | সুনামগঞ্জে দু’পক্ষের গোলাগুলিতে মাদ্রাসাছাত্র নিহত, গুলিবিদ্ধ ২ |

টেক্সটাইল টুডে ও টিম গ্রুপের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : অক্টোবর ১০, ২০১৯ , ৯:১৭ অপরাহ্ণ
ক্যাটাগরি : জাতীয়
পোস্টটি শেয়ার করুন

‘টেক্সটাইল ট্যালেন্ট হান্ট’২০১৯-২০ এর টাইটেল স্পন্সর টিম গ্রুপ বস্ত্র শিল্পের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠানের ছাত্রদের জন্য প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ‘টেক্সটাইল ট্যালেন্ট হান্ট’২০১৯-২০ আয়োজনে বাংলাদেশ টেক্সটাইল টুডে ও টিম গ্রুপের মধ্যে পারস্পরিক সহযোগিতা বিষয়ে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

১০ অক্টোবর বৃহস্পতি বার, সকাল দশটায় টিম গ্রুপের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সমঝোতা স্মারক অনুষ্ঠানে বাংলাদেশ টেক্সটাইল টুডে এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা তারেক আমিন ও টিম গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর আবদুল্লাহ হিল রাকিব নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

উক্ত সমঝোতা স্মারক অনুষ্ঠানে টিম গ্রুপ থেকে উপস্থিত ছিলেন মোহাম্মদ আখতারুজ্জামান, ডিরেক্টর টিম ফার্মা, মোহাম্মদ আনোয়ার হোসাইন, ডিরেক্টর পিপলস ফ্যাশন লিমিটেড, দিলরুবা শারমিন খান, ডিরেক্টর এইচ আর টিম গ্রুপ, ফারুক আহমেদ, ডিরেক্টর টিম গ্রুপ, ফাহমিদ ইসলাম, ডিরেক্টর টিম গ্রুপ, মতিউর রহমান, ডিরেক্টর টুয়েলভ, শাইখ এম ডি শফিকুল ইসলাম, এক্সজিকিউটিব ডিরেক্টর, টিম গ্রুপ,ইয়ামিন কবির, এক্সজিকিউটিব ডিরেক্টর, টিম গ্রুপ ও,শামসুদ্দিন আহমেদ ইন্ডিপেন্ডেন্ট কন্সাল্টেন, টিম গ্রুপ।এ ছাড়া টেক্সটাইল টুডে এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন আমযাদ হোসেন মনির, ম্যানেজার মার্কেটিং এন্ড সেলস , বাংলাদেশ টেক্সটাইল টুডে, মোহাম্মাদ নূরুল আলম, সাব এডিটর টেক্সটাইল টুডে ও নেপাল নাথ, এক্সজিকিউটিব সেলস বাংলাদেশ টেক্সটাইল টুডে।

সমঝোতা স্মারকের আওতায় টিম গ্রুপ সপ্তম বারের মত অনুষ্ঠিত ‘টেক্সটাইল ট্যালেন্ট হান্ট’২০১৯-২০ এর টাইটেল স্পন্সর হিসেবে সম্পৃক্ত থাকবে ও উক্ত প্রতিযোগিতা আয়োজনের সার্বিক সহযোগিতায় বাংলাদেশ টেক্সটাইল টুডের সাথে এক সাথে কাজ করবে।

বাংলাদেশ টেক্সটাইল টুডে এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা তারেক আমিন সমঝোতা স্মারক অনুষ্ঠানে বলেন “বাংলাদেশ টেক্সটাইল টুডে এবার ভিন্ন আঙ্গিকে ‘টেক্সটাইল ট্যালেন্ট হান্ট’২০১৯-২০ আয়োজনের প্রস্তুতি নিয়েছে। এবারের প্রতিযোগিতার মূল প্রতিপাদ্য লক্ষ্য হচ্ছে বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্পের জন্য ‘ট্রাসফরমেশন লিডার’ খুঁজে বের করা“।

তিনি আরও বলেন “টেক্সটাইল টুডে বাংলাদেশের সকল বস্ত্র ও অন্যান্য বিশ্ববিদ্যালয় থেকে বাছাইকৃত মোট একশ জন প্রতিযোগীকে বিভিন্ন প্রশিক্ষণ ও কারখানার বাস্তব সমস্যা বিষয়ে অবগত করানোর মাধ্যমে এই ট্রাসফরমেশন লিডার খুঁজে বের করার প্রক্রিয়ায় কাজ করবে”।

টিম গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর আবদুল্লাহ হিল রাকিব সমঝোতা স্মারক অনুষ্ঠানে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন “ বর্তমানে বাংলাদেশের বস্ত্র ও পোশাক শিল্পে দক্ষ নেতৃত্বের অভাব আর সে কারণে বিদেশ থেকে কয়েক হাজার বিশেষজ্ঞ এ শিল্পে কাজ করছে। আমি বিশ্বাস করি টেক্সটাইল টুডে এর ‘টেক্সটাইল ট্যালেন্ট হান্ট’২০১৯-২০ আমাদেরকে পোশাক শিল্পের জন্য সেই কাঙ্ক্ষিত নেতৃত্ব এনে দিতে সক্ষম হবে। টিম গ্রুপ এই উদ্যোগের সাথে সম্পৃক্ত হয়ে বৃহত্তর পোশাক শিল্পের জন্য বিশেষ অবদান রাখতে পারবে”।

তিনি আরও বলেন “আমি মনে করি সকল বস্ত্র শিক্ষা প্রতিষ্ঠান এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ‘টেক্সটাইল ট্যালেন্ট হান্ট’২০১৯-২০ কে সফল করবে”।

উল্লেখ্য টেক্সটাইল ট্যালেন্ট হান্ট বাংলাদেশ টেক্সটাইল টুডের একটি উদ্যোগ যা বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) এবং দ্যা টেক্সটাইল ইনস্টিটিউট (টিআই) এর সহযোগিতায় আয়োজিত হয়ে থাকে। এটি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল গার্মেন্টস এবং ফ্যাশনে অধ্যয়নরত আন্ডারগ্র্যাজুয়েট শিক্ষার্থীদের জন্য প্রথম একটি প্রতিভা সমৃদ্ধ প্রতিযোগিতা । প্রতিযোগিতার মূল উদ্দেশ্য হল ভবিষ্যতের বস্ত্র প্রকৌশলীদের ভবিষ্যৎ নেতৃত্বকে গবেষণার মধ্য দিয়ে আধুনিক উন্নয়ন প্রকল্পগুলিকে গ্রহণ করতে উৎসাহিত করা ।

২০০৮ এ এই টেক্সটাইল ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা সর্বপ্রথম আয়োজন করার পর ২০০৯, ২০১০, ২০১২, ২০১৩, ২০১৫ ও ২০১৭ সফল ভাবে সম্পন্ন হয়। ‘টেক্সটাইল ট্যালেন্ট হান্ট’ ২০১৯-২০ হচ্ছে এর সপ্তম আয়োজন ।

টিম গ্রুপ বাংলাদেশের পোশাক শিল্পের একটি উল্লেখ্য যোগ্য নাম যাদের রয়েছে নিট, ওভেন, সোয়েটার, শার্ট ও ব্লাউজ, ডেনিম, জ্যাকেট ও ট্রিমস তৈরির কারখানা । পোশাক রপ্তানির সাথে সাথে তারা ‘টুয়েলভ’ নামক বুটিক হাউজের মাধ্যমে নিজেদের স্বকীয়তার পরিচয় দিচ্ছে দেশীয় পোশাক ডিজাইনে। ঢাকায় ‘টুয়েলভ’ এর বেশ কয়েকটি শোরুম রয়েছে।

Comments

comments