নির্বাচিত

যতটুকু দরকার ততটুকু পানি ব্যবহার করবেন: প্রধানমন্ত্রী

আজ বৃহস্পতিবার সকালে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক ভিডিও কনফারেন্সে পানি শোধনাগার প্রকল্প উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান।ভিডিও কনফারেন্সের রাজধানীবাসীর পানির চাহিদা মেটাতে পদ্মা (যশলদিয়া) পানি শোধনাগার ফেজ-১, সাভার উপজেলার তেতুলঝরা ভাকুর্তা ওয়েলফিল্ড প্ল্যান্ট প্রথম পর্বের উদ্বোধন ও গন্ধর্বপুর পানি শোধনাগার প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।

পানি ব্যবহারে সবাইকে সচেতন হওয়ার জন্য আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, পানির অপচয় যেন না হয় সেদিকে নজর দেবেন সবাই।প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের একটা অভ্যাস আছে, কল ছেড়ে রেখেই আমরা হয়তো সব ধরনের কাজ শুরু করে দেই। কিন্তু সেটা না করে ঠিক যতটুকু দরকার ততটুকু পানি ব্যবহার করা।’

তিনি বলেন, ‘এক এক লিটার পানি শোধন করতে অনেক টাকা খরচ হয়, কাজেই সে বিষয়টা মাথায় রেখে পানি ব্যবহারে যত্নবান হবেন। এক্ষেত্রে যেটা হবে সেটা হলো পানি ব্যবহারে বিলটাও কম আসবে।’তিনি জানান, পরিবেশবান্ধব পানি ব্যবস্থাপনা গড়ে তোলা হচ্ছে। ইউনিয়ন পর্যায় পর্যন্ত সুপেয় পানির ব্যবস্থা করা হচ্ছে। উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা ওয়াসাকে আরও সেবামূলক হওয়ার জন্য আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Comments

comments

Related Articles