রাত ৯:৪৩ শনিবার ১৯শে অক্টোবর, ২০১৯ ইং

লেজুর ভিত্তিক ছাত্র রাজনীতি বন্ধ হলে আবরারের মত আর কেউ লাশ হয়ে ফিরবে না

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : অক্টোবর ১০, ২০১৯ , ২:৩০ অপরাহ্ণ
ক্যাটাগরি : জাতীয়
পোস্টটি শেয়ার করুন

সেন্টার ফর হিউম্যান রাইটস্ মুভমেন্ট’র চেয়ারম্যান সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবি ড. মোঃ জিয়াউর রহমান বলেন, লেজুর ভিত্তিক ছাত্র রাজনীতি বন্ধ হলে আবরারের মত আর কেউ লাশ হয়ে ফিরবে না । যারা এখন বিশ্ব বিদ্যালয় ও কলেজে ছাত্র রাজনীতি করে তারা এখন কেউ লেখা পড়া করে না। তারা কিভাবে টাকা কামাবে সেই চিন্তায় লিপ্ত থাকে।

আবরার ফাহিমের পিতা মাতার স্বপ্নছিল তাদের ছেলে একদিন অনেক বড় প্রোকৌশলী হয়ে দেশের সেবা করবে যারা এই স্বপ্ন ভেঙ্গেছে তারা তাদের নিজেদেরও স্বপ্ন ভেঙ্গেছে। এই নৃশংস ও নির্মম হত্যাকান্ডের সাথে যারা জরিত তাদের দৃষ্টান্ত মুলক শাস্তি দিতে হবে। কোন ভাবে যেন তারা মুক্তি না পায়। প্রধানমন্ত্রী আবরার হত্যাকান্ডের ব্যাপারে যেভাবে কঠোর অবস্থান গ্রহণ করেছেন সেই অবস্থান যেন অব্যহত থাকে ।

আজ ১০ অক্টোবর সকালে ঢাকাস্থ কাকরাইল মোড়ে সেন্টার ফর হিউম্যান রাইটস্ মুভমেন্ট’র উদ্যোগে বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদের নির্মম হত্যাকান্ডের প্রতিবাদে মানববন্ধনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংস্থার নির্বাহী প্রধান আলহাজ্ব ড.মোঃ মোজাহেদুল ইসলাম মুজাহিদের পরিচালনায় সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মোঃ মঞ্জুর হোসেন ঈসা, পুলিশের উর্ধতন কর্মকর্তা তরিকুল ইসলাম।

সংস্থার পক্ষথেকে বক্তব্য রাখেন মহাসচিব আব্দুল শামীম সেরনিয়াবাত, সিনিয়র ভাইস চেয়ারম্যান আফরোজা সুলতানা, ভাইস চেয়ারম্যান এ এস এম মাহফুজার রহমান হেলাল , ফেলো সদস্য এস এম শিব্বীর আহমেদ, যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা হোসেন আহমেদ , আন্তর্জাতিক মানবাধিকার কর্মি মোহাম্মাদ ইসলাম , এস এম ইকরাম উদ্দিন শিহাব, সংর্স্থা ফেলো সদস্য মোঃ আনোয়ার হোসেন , টাইগার নিউজের প্রধান সম্পাদক ইঞ্জিনিয়ার কামরুজ্জামান, সংস্থার যুগ্ম মহাসচিব এম.এম মিজানুর রহমান মানবাধিকার নেতা নবাব সালেহ আহমেদ , মোঃ মোজাম্মেল হক নাঈম , জিসান সেলিম, মোশারফ হোসেন সবুজ , নারী নেত্রী ফাতেমা খানম হীরা, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল পারভেজ , বীরমুক্তিযোদ্ধা আজিজুল হক চাষী , তথ্য বিষয়ক সম্পাদক রাজিয়া সুলতানা স্মৃতি , আইটি সম্পাদক মোঃ ঈসরাফিল হোসেন, মোঃ মিশারুল ইসলাম , মোঃ রফিকুল ইসলাম লিটন , মোঃ খন্দকার সায়েম প্রমুখ।

বক্তারা বলেন, বিশ্বজিৎ,সাগর-রুনী হত্যার বিচার হলে আজ এভাবে আবরার কে নির্মম ভাবে হত্যা করতে সাহস পেত না । এদেশের একটি ঘটনা আরেকটি ঘটনায় ধামাচাপা পড়ে যায়। আর সে কারণে অন্যায় কারীরা সাহস দেখায়। আইনের শাসন, ন্যায় বিচার, মানবাধিকার , ভোটের অধিকার ও গনতন্ত্র প্রতিষ্ঠিত হলে দেশে দুর্নীতি ও হত্যা কান্ড বন্ধ হয়ে যাবে। সময় এসেছে সিদ্ধান্ত নেওয়ার ছাত্র রাজনীতি থাকবে না বন্ধ করতে হবে ।

Comments

comments