রাত ৮:২৮ শনিবার ১৯শে অক্টোবর, ২০১৯ ইং

জার্মানিতে উপাসনালয়ে হামলায় নিহত ২

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : অক্টোবর ১০, ২০১৯ , ১:৪৮ অপরাহ্ণ
ক্যাটাগরি : আন্তর্জাতিক
পোস্টটি শেয়ার করুন

জার্মানিতে ইহুদীদের একটি উপসনালয়ে (সিনাগগ) বন্দুকধারীর গুলিতে দু’জন নিহত হয়েছে। হামলার সময় বন্দুকধারী একটি গেম প্ল্যাটফর্মে স্ট্রিম করে। বুধবার দেশটির পূর্বাঞ্চলের একটি শহরের ওই উপসনালয়ে এ হামলার ঘটনা ঘটে। হামলাকারীকে আটক করেছে পুলিশ।

স্থানীয়দের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ছুটির দিনে সিনাগগে উপাসনার জন্য জড়ো হয়েছিল সাধারণ মানুষ। এ সময় ওই হামলাকারী সিনাগগের ভেতরে প্রবেশ করতে চেষ্টা করে। প্রথমে সে দরজায় গুলি করতে থাকে। এতে বাধার মুখে পড়ে ওই বন্দুকধারী। পরে কাছাকাছি থাকা দুইজনকে গুলি করে।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, গুলি করার পর হামলাকারী গাড়িতে করে পালিয়ে যায়। পরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে পুলিশ।

স্থানীয় পুলিশ বলছে, হামলার সময় একটি অনলাইন ভিডিও গেম প্ল্যাটফর্মে লাইভ স্ট্রিমিং করেছিল হামলাকারী। ২৭ বছর বয়সী ওই যুবকের পরনে ছিল সেনাবাহিনীর মতো পোশাক ও সঙ্গে ছিল ভারী অস্ত্র।

পরে সামাজিক যোগাযোগমাধ্যম থেকে ভিডিওটি সরিয়ে ফেলা হয়। হামলাকারীর পরিচয় সম্পর্কে ব্যাখ্যা দিতে গিয়ে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী হর্স্ট সিহোফার বলেন, এ ঘটনায় একাই অংশ নিয়েছিল ওই বন্দুকধারী। হামলাকারী উগ্র ডানপন্থী বলে জানান তিনি।

Comments

comments