বিকাল ৪:১১ বৃহস্পতিবার ১৭ই অক্টোবর, ২০১৯ ইং

আজ ভারী বর্ষণের সম্ভাবনা

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : অক্টোবর ১০, ২০১৯ , ১১:২১ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : জাতীয়
পোস্টটি শেয়ার করুন

আগামী ২৪ ঘণ্টা দেশের কয়েক জায়গায় ভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তবে রাজধানীর আকাশ মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘাচ্ছন্ন থাকতে পারে। এতে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ উড়িষ্যা, গাঙ্গেয় অতিক্রম করে বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত।

এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় বিরাজ করছে। ফলে, সমুদ্র বন্দরকে কোনো সংকেত দেখাতে বলা হয়নি।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।

সারাদেশের দিনের তাপমাত্রা অনেকটা হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে। ঢাকায় বাতাসের গতিবেগ ঘণ্টায় ৬-১২ কিলোমিটার। আগামী ৪৮ ঘণ্টা আবহাওয়ার অবস্থা উল্লেখযোগ্য পরিবর্তনের কোনো সম্ভাবনা নেই। তবে পরবর্তী পাঁচদিন থেকে বৃষ্টিপাতের সম্ভাবনা কমতে পারে।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৩৭ মিনিটে আর আগামীকালের সূর্যোদয় সকাল ৫টা ৫৩ মিনিটে।

Comments

comments