বিকাল ৪:৩৯ বৃহস্পতিবার ১৭ই অক্টোবর, ২০১৯ ইং

চীনের মতো ৫০০ দুর্নীতিবাজকে জেলে নেয়ার আক্ষেপ ইমরানের

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : অক্টোবর ৮, ২০১৯ , ১০:৫৮ অপরাহ্ণ
ক্যাটাগরি : আন্তর্জাতিক
পোস্টটি শেয়ার করুন

চীনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের মতো নিজ দেশের ৫০০ দুর্নীতিবাজকে জেলে নেয়ার ঘোষণা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বেইজিং সফরে গিয়ে এক অনুষ্ঠানে এ ইচ্ছার কথা প্রকাশ করেন তিনি।মঙ্গলবার চীনের বাণিজ্য সংস্থা চায়না কাউন্সিল ফর দ্য প্রমোশন অব ইন্টারন্যাশনাল ট্রেডের (সিসিপিআইটি) অনুষ্ঠানে ইমরান জানান, প্রেসিডেন্ট শি জিনপিংয়ের মতাদর্শে দেশ চালাবেন তিনি। তার মতোই ৫০০ দুর্নীতিবাজকে চিহ্নিত করে পাকিস্তানের কারাগারে ভরবেন।

কাশ্মীরের নিরাপত্তা পরিস্থিতি এবং অর্থনৈতিক সম্পর্ক নিয়ে আলোচনা করতে তিনদিনের সফরে মঙ্গলবার বেইজিং পৌঁছান ইমরান খান।এদিন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এবং প্রধানমন্ত্রী লি খাখিয়াংয়ের সঙ্গে বৈঠক করবেন তিনি। এর আগে চীনের ওই বাণিজ্য বৈঠকে যোগ দেন পাক প্রধানমন্ত্রী।তিনি বলেন, চীনের কাছ থেকে আমি একটা জিনিস শিখেছি, কীভাবে দেশের নেতৃত্ব দুর্নীতি মোকাবেলা করে। প্রেসিডেন্ট শি জিনপিংয়ের বড় বড় যুদ্ধের মধ্যে দুর্নীতির বিরুদ্ধে লড়াই অন্যতম।

পাক প্রধানমন্ত্রী বলেন, আমি শুনেছি, পাঁচ বছরে তিনি (শি) মন্ত্রী পর্যায়ের প্রায় ৪০০ কর্মকর্তাকে দুর্নীতি মামলায় অভিযুক্ত করেছেন এবং তাদের জেলে ঢুকিয়েছেন।আমি প্রেসিডেন্ট শি’র উদাহরণকে অনুসরণ করব এবং ৫০০ দুর্নীতিগ্রস্তকে পাকিস্তানের কারাগারে ঢুকাব। যদিও পাকিস্তানে এ প্রক্রিয়া খুবই কঠিন হবে বলেও স্বীকার করেছেন তিনি।দুর্নীতিই পাকিস্তানে বিনিয়োগের প্রধান প্রতিবন্ধক বলেও স্বীকার করেন ইমরান।

Comments

comments