নান্দাইল প্রেসক্লাবের কল্যানে হুইল চেয়ার পেল ঈশ্বরগঞ্জের প্রতিবন্ধী আছিয়া

0
73

এইচএম সাইফুল্লাহ, নিজস্ব প্রতিনিধিঃ ময়মনসিংহ নান্দাইলের ঐতিহ্যবাহী ‘নান্দাইল প্রেসক্লাব’র সাংবাদিকদের কল্যানে হুইল চেয়ার পেল প্রতিবন্ধী শিশু আছিয়া।গত ২৮শে জুলাই প্রতিবন্ধী আছিয়া তার মাকে নিয়ে রাস্তায় মানুষের দ্বারে দ্বারে ভিক্ষা করার সময় ময়মনসিংহ জেলা মানবাধিকার সংগঠক ও বাসাস কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এনামুল হক বাবুল প্রতিবন্ধী আছিয়াকে দেখতে পান। পরে তিনি আছিয়ার মা হাসিনাকে জিজ্ঞাসা করেন কিভাবে আছিয়াকে সহযোগীতা করা যায়। তখন তার মা হাসিনা আছিয়ার জন্য একটি হুইল চেয়ারের দাবী জানায়।

প্রতিবন্ধী আছিয়ার গ্রামের বাড়ি ঈশ্বরগঞ্জ উপজেলার ঝাটিয়া ইউনিয়নের পানান গ্রামে। তার অসুস্থ ভ্যান চালক বাবা, মা, এক ভাই ও এক বোন নিয়ে মোট ৫ জনের পরিবার।

এ বিষয়ে সিনিয়র সাংবাদিক এনামুল হক বাবুল তাঁর ব্যাক্তিগত ফেসবুক ও গণসুহৃদ সংবাদ নান্দাইল আইডি সহ প্রেসক্লাবের সদস্য সাংবাদিকদের ফেসবুকে “প্রতিবন্ধী আছিয়ার একটি হুইল চেয়ার প্রয়োজন” শিরোনামে একটি স্ট্যাটাস প্রদান করেন।

উক্ত স্ট্যাটাসের ২৪ ঘন্টার মধ্যে নাম প্রকাশে অনইচ্ছুক তিনজন (সিঙ্গাপুর প্রবাসী, সৌদি প্রবাসী ও জামালপুর জেলা সদরে কর্মরত একজন সাংবাদিক) আছিয়ার জন্য সহযোগীতার হাত বাড়ান। হুইল চেয়ারের ব্যবস্থা হয়ে গেলে সহযোগীতার স্ট্যাটাস প্রত্যকের টাইমলাইন থেকে রিমুভ করে দেওয়া হয়।

পরে বুধবার (১২ই আগস্ট) নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মো. এরশাদ উদ্দিনকে নান্দাইল প্রেসক্লাব চৌরাস্তায় আমন্ত্রন জানিয়ে সাংবাদিকদের সাথে নিয়ে প্রতিবন্ধী আছিয়ার মা, চাচা, ভাই-বোনের মাঝে আছিয়ার জন্য হুইল চেয়ার, নতুন জামা, মায়ের জন্য শাড়ী, বাবার লুঙ্গি সহ ৫০ কেজি চালের বস্তা, ৫ কেজি আলু, ২ কেজি ডাল, ২ লিটার ভোজ্য তৈল, ৩ কেজি পেয়াঁজ ও ২টি সাবান এবং মাক্স তুলে দেওয়া হয়। সেই সাথে মালামাল বহন করে বাড়ি নিয়ে যাওয়ার জন্য নগদ ৬শত টাকা দেওয়া হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. এরশাদ উদ্দিন এই মহতি কাজের জন্য নান্দাইল প্রেসক্লাবের প্রসংশা সহ ধন্যবাদ জানিয়েছেন। এ সময় নান্দাইল প্রেসক্লাবের সভাপতি, সাধারন সম্পাদক সহ অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।