বিনা বিচারে মানুষ হত্যা মেনে নেয়া যায় না : খন্দকার লুৎফর রহমান

0
78

মো. হোসেন মোবারককে সভাপতি, আলাউদ্দিন আল আজাদকে সাধারন সম্পাদক ও মনছুর আলী আহমদকে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা ঢাকা মহানগরী কমিটি গঠন করা হয়।

দলের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান ও সাধারণ সম্পাদক এস এম শাহাদাত আগামী ৩০ দিনে মধ্যে পূর্নাঙ্গ কমিটি গঠন করার নির্দেশ প্রদানের মধ্য দিয়ে প্রাথমিক অনুমোদন প্রদান করেছেন।

অন্যদিকে ঈদ পরবর্তীতে জাগপা’র প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম শফিউল আলম প্রধানের কবরে শ্রদ্ধা নিবেদন করে ফাতেহা পাঠ করেছেন দলের নেতৃবৃন্দ।

এসময় দলের সভাপতি ও ২০ দলীয় জোটের শীর্ষ নেতা বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহম নের নেতৃত্বে উপস্থিত ছিলেণ দলের সাধারণ সম্পাদক এস এম শাহাদাত, প্রেসিডিয়াম সদস্য পিন্সিপাল হুমায়ুন কবির, যুগ্ম সম্পাদক আওলাদ হোসেন শিল্পি, সাইফুল আলম, মহানগনের নতুন কমিটির সভাপতি মো. হোসেন মোবারক, সাধারণ সম্পাদক আলাউদ্দিন আল আজাদ, সাংগঠনিক সম্পাদক মনছুর আলী আহমদ প্রমুখ।

এসময় জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান কক্সবাজার-টেকনাফ-উখিয়ায় সংঘটিত বিচারবহির্ভূত সব হত্যাকান্ডের বিচার দাবি করে বলেন, বিনা বিচারে উখিয়া-টেকনাফে ২৬৪ জন মানুষকে হত্যা করা হয়েছে। বিনা বিচারে মানুষ হত্যা, যেটা স্বাধীন দেশে হয় না। সন্দেহ করে মানুষ মেরে ফেলা মুক্তিযুদ্ধের চেতনা হতে পারে না। এটা মেনে নেয়া যায় না।

তিনি কক্সবাজারে পুলিশের গুলিতে মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহতের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, বিচারবহির্ভূত হত্যা বন্ধ করতে হবে। সিনহা হত্যাকান্ড কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়, এটা পরিকল্পিত হত্যাকান্ড। সিনহা হত্যায় জড়িত এসপি রফিককে গ্রেফতার না করে ওসি প্রদীপ ও এসআই লিয়াকতকে রক্ষার অপচেষ্টা চলছে।