রাত ৯:৪২ শনিবার ১৯শে অক্টোবর, ২০১৯ ইং

রামগঞ্জে ২১ টি পূজা মন্ডপে শারদীয় দুর্গাপূজা

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : অক্টোবর ৪, ২০১৯ , ১১:৩৫ অপরাহ্ণ
ক্যাটাগরি : চট্টগ্রাম
পোস্টটি শেয়ার করুন

পারভেজ হোসাইন, জেলা প্রতিনিধি (লক্ষ্মীপুর): লক্ষ্মীপুরের রামগঞ্জে সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় অনুষ্ঠান শারদীয় দূর্গোৎসব উদযাপন শুরু হয়েছে। শিল্পীর তুলির আঁচড়ে প্রতিমায় কারুকার্য করে ব্যাপক ডামাঢোলের আয়োজনের সাথে প্রতিটি মন্দিরে রয়েছে সাজসজ্জা। বড়দের পাশাপাশি শিশুরা এ আয়োজনে ব্যাপক ভূমিকা রেখেছে। অন্যরকম এক আনন্দ দূর্ঘা পুজাকে ঘিরে। চলবে ০৪ অক্টোবর শুক্রবার থেকে ০৮ অক্টোবর মঙ্গলবার পর্যন্ত। রামগঞ্জ উপজেলার সবচেয়ে দৃষ্টিনন্দন প্রতিমা তৈরি হয়েছে রতনপুর শ্রী শ্রী বলদেব জিউর মন্দিরে।

মাসাধিকাল থেকে হাজীগঞ্জ উপজেলার গুণী শিল্পী স্বপন সাহা ও তার একদল সহযোগী প্রতিমা তৈরি শেষ করেছেন।এদিকে উপজেলার ২১টি পূজা মণ্ডপে আনন্দমুখর পরিবেশে পূজা উদযাপনে প্রশাসনের পক্ষ থেকেও নেয়া হয়েছে সব ধরনের প্রস্তুতি।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সমীর রঞ্জন সাহা জানান, রামগঞ্জ উপজেলায় সবসময়ই সব ধর্মের লোকজনের সহযোগীতায় অত্যন্ত আনন্দমুখর পরিবেশে পূজা উদযাপিত হয়ে আসছে। স্থানীয় লোকজনের আন্তরিকতায় সুষ্ঠ ও সুন্দরভাবে শারদীয় দূর্গোৎসবসহ সব ধরনের ধর্মীয় উৎসব পালনে থানা ও উপজেলা প্রশাসনের আন্তরিকতা লক্ষনীয়।

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের উপজেলা সভাপতি অপূর্ব কুমার সাহা সাংবাদিকদের বলেন, পূর্বের ন্যায় এবারেও শারদীয় দুর্গা উৎসবের আয়োজন পুরো উপজেলা জুড়েই ভক্তদের আন্তরিকতায় সম্পন্ন।৪ অক্টোবর শুক্রবার সকাল থেকে আনুষ্ঠানিকতা আরম্ভ হয়ে আগামী ৮ অক্টোবর মঙ্গলবার পর্যন্ত শারদীয় দুর্গা উৎসবের কার্যক্রম অব্যাহত থাকবে। তিনি আরো বলেন, এই পূজা হলো আমাদের সনাতন ধর্মাবলম্বীদের কিন্তু উৎসব সমগ্র দেশবাসীর। তিনি হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষ থেকে শারদীয় দুর্গা উৎসব উপলক্ষে সকল শ্রেণী-পেশার মানুষকে শুভেচ্ছা অভিনন্দন জানান।

রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার হোসেন গণমাধ্যমকে বলেন, আমরা শতভাগ আশাবাদি কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হবে না ইনশাল্লাহ। পুলিশও প্রস্তুত রয়েছে, পাশাপাশি আনসার-ভিডিপি সদস্য ও পূজা মন্ডপগুলোতে পূজা চলাকালীন সময়ে র‌্যাব সদস্যরাও সজাগ দৃষ্টি রাখছেন।

Comments

comments