রাত ১০:০১ সোমবার ১৪ই অক্টোবর, ২০১৯ ইং

টাঙ্গাইলে তুলসী গাছসহ ৪টি গাছে জবা ফুল, হাজারো মানুষের ভিড়

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : অক্টোবর ৪, ২০১৯ , ১১:২০ অপরাহ্ণ
ক্যাটাগরি : বিচিত্র
পোস্টটি শেয়ার করুন

আশিকুর রহমান,টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের কালিহাতীতে তুলসী গাছসহ চারটি গাছে জবা ফুল ফোটার ঘটনায় ওই এলাকাতে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। উপজেলার এলেঙ্গা পৌরসভার বানিয়াবাড়ী গ্রামে শিবু সাহার বাড়িতে বৃহস্পতিবার (৩ অক্টোবর) এ ঘটনা ঘটে। আর এটি দেখতে ভিড় করছেন হাজারো মানুষ।

জানা যায়, বৃহস্পতিবার সকালে ওই বাড়ির সম্পা সাহা নামের এক নারী একটি সাদা জবা ফুল গাছের গোড়ায় পাঁচটি লাল জবা ফুল দেখতে পায়। বাড়ির কোন বাচ্ছা ফুলগুলো রেখেছে ভেবে ফুলগুলি হাতে নিতে গিয়ে দেখেন ফুলগুলো সদ্য ফোটা। বিষয়টি বাড়ির অন্য সদস্যদের জানালে তারা বাড়ির অন্য গাছগুলিতে লক্ষ করলে বাড়ির মন্দিরের পাশে একটি তুলসী ও কড়িফুল গাছে সাদা জবা ফুল ফুটে আছে দেখতে পান । ঘটনাটি ছড়িয়ে পড়লে আশেপাশের এলাকা থেকে হাজার হাজার মানুষ গাছগুলি একনজরে দেখার জন্য ওই বাড়িতে ভিড় জমাতে তাকে । রাত বাড়ার সাথে সাথে ভিড় বাড়তে থাকে। এক পর্যায়ে ভিড় সামলাতে রাতে বাড়ির গেটটি বন্ধ করে দেওয়া হয়। শুক্রবার ভোর থেকে আবারও শুরু হয় দর্শানার্থীদের সমাগম।

শুক্রবার ঘটনাস্থলে গিয়ে দেখা যায়,সাদা জবা ফুল গাছে পাঁচটি লাল জবা,কড়িফুল গাছে দুটি সাদা জবা ও তুলশি গাছে একটি সাদা জবা ফুটে আছে। এসময় হিন্দু ধর্মের অনেকে তার মনের আশা পূরনের জন্য পায়ের জুতা খুলে মোম ও আগরবাতি জালিয়ে পূজা করতেও দেখা গেছে ।

সম্পা সাহা বলেন,সকালে ফুলগুলো দেখে আমি অবাক হয়ে যাই। তার পরে ফুলগুলো ছিড়তে গেলে অনেক শক্ত লাগে।পরে আমি একটি ফুল ছিড়লে আমিতে মাটিতে পড়ে যাই। ছেড়া ফুলটি আমার হাত থেকে মাটিতে পড়ে যায়।সেখান থেকে ফুলটি গাছের উপরে একটি ডালে গিয়ে আটকে যায়।

দর্শনার্থী হাকিম বলেন,আমি বিষয়টি শুনে টাঙ্গাইল সদর থেকে দেখতে এসেছি। বিষয়টি প্রথমে গুজব মনে করেছিলাম। কিন্তু ঘটনাস্থলে এসে দেখি বিষয়টি সত্য। বিষয়টি অলৌকিক।

বানিয়াবাড়ী গ্রামের কলেজছাত্র জয় চক্রবর্তী বলেন, বৃহস্পতিবার রাত থেকে গাছটিকে দেখার জন্য গ্রামে অনেক লোকজন আসছে। তবে এই অলৌকিক ঘটনার সাথে ধর্মের কোন সম্পর্ক নেই বলেও তিনি জানান।

বাড়ির মালিক শিবু সাহা বলেন, ঘটনাটি অবশ্যই অলৌকিক। এর আগে আমাদের বাড়িতে কখনো এরকম কোন ঘটনা ঘটেনি। বৃহস্পতিবার সকালে বিভিন্ন গাছে বিভিন্ন রঙের জবা ফুল দেখে আমি অবাক হয়ে যাই । ঘটনাটি এলাকায় ছড়িয়ে পড়লে অনেক মানুষ আমার বাড়িতে ভিড় জমাচ্ছে। অনেকেই মোবাইলে ছবি তুলে নিয়ে যাচ্ছে। মানুষের ভিড় সামলাতে বেগ পোহাতে হচ্ছে।

এ ব্যাপারে সরকারি শামসুল হক কলেজের জীব বিদ্যা বিভাগের অধ্যাপক পদ্মা রাণীপাল বলেন, বিষয়টি আমি অবগত নই। যেহেতু বেশ কয়েকটি ভিন্ন ভিন্ন গাছে ভিন্ন ভিন্ন ফুল দেখা যাচ্ছে সে অনুযায়ী বিষয়টি অলৌকিক হতে পারে। বিষয়টি শনিবার তিনি নিজ চোখে দেখতে যাবেন বলেও জানান ।

Comments

comments