শ্রীনগরে হাঁসাড়া মাঝি পাড়ায় বেহাল সড়কে ভোগান্তি

0
66
শ্রীনগর উপজেলার হাঁসাড়া মাঝি পাড়া বেহাল রাস্তায় লন্ডভন্ড ইটের একাংশ

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার হাঁসাড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মাঝি পাড়ায় একটি ইটসলিং বেহাল সড়কে মানুষের চলা ফেরায় ভোগান্তি হচ্ছে। সংস্কারের অভাবে সড়কের বিভিন্ন স্থানে ইট উঠে যাওয়ার পাশাপাশি ভাঙ্গণের সৃষ্টি হয়েছে।

এতে সড়কে অটোরিক্সা, মোটরসাইকেলসহ অন্যান্য যান চলাচলে অনেকটাই ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। এ অবস্থায় পথচারীদের বাধ্য হয়েই পাঁয়ে হেটেই যাতায়াত করতে হচ্ছে। ওয়ার্ডটির দরগা মাজার থেকে মাঝি পাড়া হয়ে আলমপুর সড়ক পর্যন্ত ১ কিলোমিটার ইটসলিং রাস্তায় প্রতিদিন স্কুল-কলেজে, মাদ্রাসা-মসজিদ, ইউনিয়ন পরিষদ, স্থানীয় হাটবাজার, ক্লিনিকসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে সেবা নিতে আসা অসংখ্য মানুষ বেহাল রাস্তার কারণে দুর্ভোগের শিকার হচ্ছেন।

সরেজমিনে গিয়ে জানা গেছে, প্রায় বছর আগে রাস্তায় ইট বসানো হয়। সংস্কারের অভাবে সড়কের বিভিন্ন স্থানে ইট উঠে গেছে। বৃষ্টির ঢলের পানিতে সড়কটির বেশ কয়েক জায়গায় ভাঙ্গনের সৃষ্টি হয়েছে। স্থানীয়রা জানান, সড়কটির অবস্থা খুবই নাজুক। সড়কের পাশে উঁচু বিভিন্ন বসতবাড়ির পানি নিস্কাশনের ব্যবস্থা না থাকার ফলে বৃষ্টির পানির ঢল এসে সড়কে উপচে পড়ে। সড়কের দিঘির পাড়াসহ মাঝি পাড়ার কয়েক স্থানে সড়কের ইট উঠে যাওয়ার পাশাপাশি ভাঙ্গণের সৃষ্টি হয়। এতে বিশেষ করে মোটরসাইকেল, অটোরিক্সা ও বাইসাইকেল যাতায়াতে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। সড়কটির সংস্কার কাজের জন্য স্থানীয় জন প্রতিনিধি ও সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।

স্থানীয় ইউপি সদস্য আমিনুল ইসলাম জনির কাছে জানতে চাইলে তিনি বলেন, রাস্তার পাশে বসতবাড়িগুলোর অবস্থান উঁচু হওয়ার ফলে বৃষ্টির পানির ঢল রাস্তায় এসে পড়ে। এতে ইট উঠে গিয়ে সড়কের বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হয়। ইউনিয়ন পরিষদের সভায় রাস্তার কাজের জন্য কথা বলেছি। আমাদের ইউপি চেয়ারম্যান সাব সংস্কার কাজের জন্য অর্থ বরাদ্দের আশ্বাস দিয়েছে। আশা করছি ওয়ার্ডবাসীর দুর্ভোগ লাঘবে রাস্তা দ্রæত সংস্কার করা হবে।