রাত ৯:৪৪ শনিবার ১৯শে অক্টোবর, ২০১৯ ইং

নাইক্ষ্যংছড়ি তুমব্রু শুণ্যরেখায় পরিদর্শনে বিদেশি সামরিক উপদেষ্টারা

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : অক্টোবর ৪, ২০১৯ , ১১:১৯ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : চট্টগ্রাম
পোস্টটি শেয়ার করুন

রিমন পালিত, বান্দরবান প্রতিনিধি: বারবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্তের তুমব্রু শুণ্যরেখায় আশ্রিত রোহিঙ্গা ক্যাম্প, ঘুমধুম সীমান্ত ও উখিয়ার একাধিক রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন করলেন সশস্ত্র বাহিনী বিভাগের ব্যবস্থাপনায় বাংলাদেশে নিযুক্ত বিদেশি মিশনের সামরিক উপদেষ্টারা।

বুধবার বিকেলে কুতুপালং ক্যাম্পে ও বৃহস্পতিবার (৩ অক্টোবর)ঘুমধুম সীমান্ত এবং কোনার পাড়া রোহিঙ্গা আশ্রয় শিবির পরিদর্শন করেন তাঁরা। দুই দিনের এ সফরে অংশ নিয়েছেন যুক্তরাষ্ট্র, রাশিয়া, চীন, জাপান, ভারত, তুরস্কসহ প্রায় ২০টি দেশের উপদেষ্টারা।এ সফরে তাঁরা একাধিক রোহিঙ্গা শিবির পরিদর্শন, রোহিঙ্গাদের সঙ্গে অনানুষ্ঠানিক আলোচনা, বিভিন্ন বিদেশি দাতা সংস্থার কার্যক্রম ও শরণার্থী শিবির ব্যবস্থাপনায় সংশ্লিষ্ট বাংলাদেশি কর্তাব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করেন।

বাংলাদেশে আশ্রিত বাস্তুচ্যুত মিয়ানমারের এ সব নাগরিকদের বর্তমান অবস্থা, সেখানে ফেরত যাওয়ার ব্যাপারে তাদের চিন্তাভাবনা ও প্রত্যাবাসন প্রক্রিয়া সম্বন্ধে সম্যক ধারণা দেওয়ার উদ্দেশ্যে বিদেশি সামরিক উপদেষ্টাদের এ সফরের আয়োজন করা হয়েছে।

সফররত বিদেশী উপদেষ্টাদের শুভেচ্ছা জানিয়ে কক্সবাজারস্থ ৩৪ বিজিবির অধিনায়ক আলী হায়দার আজাদ আহমদ সহ পদস্থ বিজিবির কর্মকর্তারা সাথে ছিলেন।

Comments

comments