ধামরাই গোপনগর পঞ্চায়েত মন্দিরে বার্ষিক নামযজ্ঞ ও অষ্টকালীন লীলাকীর্তন উৎসব অনুষ্ঠিত

0
72

রনজিত কুমার পাল (বাবু)ঢাকা জেলা প্রতিনিধি: বিশ্বের সকল জীবের শান্তি ও কল্যাণ কামনায় ঢাকার ধামরাই উপজেলার পৌর শহরের ঐতিহ্যবাহী ধর্মীয় প্রতিষ্ঠান শ্রীশ্রী গোপনগর পঞ্চায়েত মন্দির শ্রীনাম সংকীর্তন উৎসব কমিটির আয়োজনে বার্ষিক ১৬ প্রহরব্যাপী শ্রীশ্রী তারকব্রহ্ম হরিনাম সংকীর্তন ও অষ্টকালীন লীলাকীর্তন ও মহোৎসব -২০২৪ হাজার হাজার ভক্তবৃন্দের উপস্থিতিতে সুন্দর সুষ্ঠু ভাবে সম্পন্ন হয়েছে।

৮ ও ৯ ফেব্রুয়ারি বৃহস্পতিবার ও শুক্রবার দুইদিন ব্যাপী হরিনাম সংকীর্তন অন্তে শনিবার শ্রীশ্রী রাধাগোবিন্দের অষ্টকালীন লীলাকীর্তন উৎসব অনুষ্ঠিত হয়। দেশের প্রখ্যাত নামযজ্ঞের দলসমূহ নামসুধা পরিবেশন করেন।

অষ্টকালীন লীলাকীর্তন পরিবেশন করেন ভারত থেকে আগত স্বনামধন্য কীর্তনীয়া জগন্নাথ ঘোষ, বাংলাদেশের সুলতা মল্লিক (সাতক্ষীরা), মহাদেব ঘোষ (গাজীপুর)।

ধামরাই গোপনগর পঞ্চায়েত মন্দিরে বাৎসরিক নামযজ্ঞ উৎসবের অষ্টকালীন লীলাকীর্তন উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধামরাই পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম কবির মোল্লা,ঢাকা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য শফিক আনোয়ার গুলশান, ধামরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সিরাজ উদ্দিন সিরাজ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও সানোড়া ইউপি চেয়ারম্যান মোঃ খালেদ মাসুদ খান লাল্টু, গোপনগর পঞ্চায়েত মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক অজিত ঘোষ,ধামরাই উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি সাংবাদিক রনজিত কুমার পাল,মন্দির কমিটির কর্মকর্তা পলাশ ঘোষ, অরুন ঘোষসহ মন্দির কমিটির অন্যান্য কর্মকর্তা ও অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে স্হানীয় সাংসদ আলহাজ্ব বেনজীর আহমদ মন্দিরের উন্নয়ন মূলক কাজের জন্য পাঁচ লক্ষ টাকা অনুদান প্রদান করা জন্য ঘোষণা করেন এবং বিশেষ অতিথির বক্তব্যে ধামরাই পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা মন্দিরের উন্নয়ন মূলক কাজের জন্য এক লক্ষ টাকা অনুদান প্রদান করার জন্য ঘোষণা দেন।

অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন মন্দির কমিটির কর্মকর্তা ও উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক দুলাল চন্দ্র সরকার।