ঝালকাঠিতে মাদক বিরোধী অভিযানে ২৪ ঘন্টায় ৪জন আটক, ৫ সহস্রাধিক ইয়াবা উদ্ধার

0
114

রিপোর্ট : ইমাম বিমান: ঝালকাঠি জেলা পুলিশের মাদক বিরোধী অভিযানে ইয়াবা সুন্দরী তানিয়া আক্তার সহ ৪ জন মাদক ব্যবসায়ী আটক সহ ৫ সহাস্রাধিক ইয়াবা উদ্ধার করেছে জেলা পুলিশ। এরমধ্যে গত সোমবার ১০ আগষ্ট দুপুরে জেলার নলছিটি থানাধীন রায়াপুর বটতলা বাজারে রফিকুল ইসলাম আহমেদ এর দোকানের সামনে রাস্তার উপর থেকে আরমান হক রাজা (৪০) ও ইয়াবা সুন্দরী তানিয়া আক্তার (২৫), কে আটক করে জেলা গোয়েন্দা পুলিশ, এ সময় আরমানের কাছ থেকে ৮০০পিস এবং ইয়াবা সুন্দরী তানিয়ার কাছ থেকে ১০০পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

এ বিষয় ঝালকাঠি গোয়েন্দা (ডিবি) পুলিশ সূত্রে জানাযায়, গোপন সংবাদের ভিক্তিতে ডিবি ওসি ইকবাল বাহার খানের নেতৃত্বে গোয়েন্দা পুলিশের একটি দল পুলিশ পরিদর্শক এনামুল হোসেন, পুলিশ পরিদর্শক মাঈন উদ্দিন, উপ পুলিশ পরিদর্শক শিমুল চন্দ্র রায়, রিপন খান, জালিস মাহমুদ, কনেষ্টবল হুমায়ুন, দীপক চন্দ্র শীল, শাহিন খান ও নারী কনেস্টবল তানিয়া আক্তারসহ রায়াপুর এলাকায় অবস্থান করি। দুপুর সোয়া ১টার দিকে তাদেরকে আটক করে তল্লাশি করলে তাদের কাছ থেকে ৯০০ পিস ইয়াবা উদ্ধার কর।

অপর দিকে ২৪ ঘন্টা যেতে না যেতেই একই দিন দিবাগত রাতে জেলার রাজাপুর উপজেলাধীন নৈকাঠি বাজার এলাকা থেকে মোঃ কামাল হোসেন (৪০), মোঃ সাইদুল আকন (৪৩) নামে দুজন মাদক ব্যবসায়ীকে আটক করে রাজাপুর থানা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ৪ হাজার ৫ শত ১৭ পিস ইয়াবা ট্যাবলেট, নগদ ৭ হাজার ৫ শত টাকা, একটি মোটরসাইকেল উদ্ধার করে।
এ বিষয় রাজাপুর থানা পুলিশ সূত্রে জানাযায়, রাজাপুর উপজেলার কানুদাসকাঠি এলাকার আব্দুল জলিল আকন এর পুত্র মোঃ সাইদুল আকন (৪৩) এর সাথে চট্টগ্রামের হালি শহর এলাকার মোঃ নিজাম উদ্দিন এর পুত্র মোঃ কামাল হোসেন (৪০), সাথে অনেকদিন আগে থেকে সম্পর্ক গড়ে ওঠে।পিরোজপুর জেলার দাউদপুর এলাকায় মোঃ কামাল হোসেনের শ্বশুর বাড়ি হওয়ায় পিরোজপুরের দাউদপুর শশুর বাড়িতে যাওয়া-আসার সময় স্থানীয় মাদক ব্যবসায়ীদের সাথে সম্পর্ক গড়ে উঠে। ৪ মাস ধরে কামাল চট্টগ্রাম থেকে মাদকদ্রব্য এনে এ উপজেলায় সবরাহ করে আসছিল। বিষয়টি পুলিশের নজরে আসলে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার নৈকাঠি বাজার এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে উদ্ধারকৃত ৪ হাজার ৫ শত ১৭ পিস ইয়াবা ট্যাবলেট, নগদ ৭ হাজার ৫ শত টাকা, একটি মোটরসাইকেল জব্দ করা হয়। রাজাপুর থানা পুলিশের হাতে এটাই প্রথম মাদকের বড় চালান আটক।
এ বিষয় রাজাপুর থানা অফিসার ইনচার্জ মোঃ শহিদুল ইসলাম বলেন, আটককৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে। তাদের ঝালকাঠি আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।