“বশেমুরবিপ্রবিতে ৪৯ কম্পিউটার চুরির ঘটনায় ১৯ জন প্রহরীকে কারণ দর্শানোর নোটিশ”

0
102

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে ৪৯টি কম্পিউটার চুরির ঘটনায় ১৯ জন প্রহরীকে দায়িত্বে অবহেলার জন্য কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তপক্ষ। গতকাল (সোমবার) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড.মোঃ নূরউদ্দিন আহমেদের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কারণ দর্শানোর নোটিশ প্রাপ্ত ১৯ জন প্রহরী হলেন, শেখ মােজাহিদুর রহমান, লিয়াকত হােসেন, সুলতান ইসলাম, শরিফুল ইসলাম, আকমান হােসেন, হাবিবুর রহমান, হাফিজুর রহমান, মুকিত শেখ, নয়ন দাড়িয়া হাসান, মাহবুব আল হাসান, এমরান হােসেন, নাসির উদ্দিন মােল্লা, রবিউল ইসলাম, শাহ আলম, আকরাম আলী শেখ, মানস কুমার সিরালী, এমারত পাটোয়ারী, নিয়ামুল ইসলাম এবং রাজু আহমেদ।

নোটিশে বলা হয়, অত্র বিশ্ববিদ্যালয় ঈদ-উল-আযহার ছুটিকালিন এবং পূর্বাপর সময়ে সকল নিরাপত্তা প্রহরীর নিজ নিজ দায়িত্ব পালনের সূচি থাকলেও নিরাপত্তা প্রহরীদের অনেকেই অনুনােমােদিতভাবে অনুপস্থিত ছিলেন যা চাকুরী বিধি পরিপন্থী, দায়িত্বে অবহেলার সামিল এবং শাস্তিযোগ্য অপরাধ।

ঈদ-উল-আযহার ছুটিকালীন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরিতে চুরির ঘটনা ঘটেছে এবং কম্পিউটার ও কম্পিউটার যন্ত্রাংশ চুরি গেছে। আপনারা স্ব-স্ব দায়িত্ব যথাযথভাবে পালন করলে হয়তাে এ অনাকাঙ্খিত ঘটনা ঘটত না।

নোটিশে আরও বলা হয়, এছাড়াওমেইন গেইটে আগত ব্যক্তিদের সাথে অনেকেই সঠিক আচরণ করেন না। সুতরাং চাকরিবিধি পরিপন্থী কাজ এবং দায়িত্বে অবহেলার জন্য আপনার বিরুদ্ধে প্রসাশনিক শাস্তিমুলক ব্যবস্থা কেন গ্রহণ করা হবে না তা অত্র পত্র জারির ০৩ (তিন) কর্মদিবসের মধ্যে নিম্ন স্বাক্ষরকারীর নিকট লিখিতভাবে জমা দেয়ার জন্য নির্দেশ দেয়া হলো।