আগামী ২৪ সেপ্টেম্বরেই শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ দল

0
87

চলতি বছরের জুলাই-আগস্টে তিনটি টেস্ট খেলতে শ্রীলঙ্কা যাবার কথা ছিল বাংলাদেশ দলের। কিন্তু করোনাভাইরাসের প্রকোপে স্থগিত হয়ে যায় সেই সিরিজ। তবে দেশটিতে করোনার প্রকোপ কমে যাওয়ায় আবারও এই সিরিজ আয়োজনে একমত দুই দেশের ক্রিকেট বোর্ড। শোনা যাচ্ছে আগামী অক্টোবরের মাঝামাঝি সময়েই শুরু হবে টেস্ট সিরিজটি। তার আগে কবে লঙ্কা দ্বীপের বিমান ধরবে টাইগাররা এনিয়ে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সেক্রেটারি মোহন ডি সিলভা জানিয়েছেন, আগামী ২৪ সেপ্টেম্বরেই শ্রীলঙ্কা পৌঁছাবে বাংলাদেশ দল।

‘এখন পর্যন্ত যে সিদ্ধান্ত হয়েছে তাতে ২৪ সেপ্টেম্বর শ্রীলঙ্কা আসবে বাংলাদেশ দল সেটি প্রায় নিশ্চিত। তবে এখন যে পরিস্থিতি তাতে বাংলাদেশের খেলোয়াড়রা দেশে আসলে নিয়ম অনুযায়ী কোয়ারেন্টিনে থাকতে হবে।’ এখনকার পরিস্থিতিতে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হলেও সেপ্টেম্বরের শেষে এই নিয়মে কিছুটা শিথিলতা আসতে পারে বলেও জানিয়েছেন মোহন।

এই সময়ে বিদেশ থেকে যারাই আসবে সবাইকেই একই নিয়মে কোয়ারেন্টিনে থাকতে হবে তবে সেপ্টেম্বরের পরিস্থিতি ভিন্ন হতে পারে। তখন হয়তো বাংলাদেশের ক্রিকেটারদের জন্য নিয়মে কিছুটা শিথিলতা আসতে পারে।’ এই সফরে পুরনো সূচি অনুযায়ী রয়েছে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের তিনটি টেস্ট ম্যাচ। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চাইছে টেস্ট সিরিজের পর ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে।

এনিয়ে মোহন ডি সিলভা জানিয়েছেন, বাংলাদেশ সমান ৩টি করে টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচ চাইলেও আমরা প্রস্তাব দিয়েছি একটি টেস্ট বাদ দিয়ে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজনের। তবে এখনও ব্যপারটি চূড়ান্ত হয়নি।’