রাষ্ট্রপতির কাছে নবনিযুক্ত ৭ রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

0
35

বাংলাদেশে নবনিযুক্ত সাতটি দেশের অনাবাসিক রাষ্ট্রদূত ও হাইকমিশনার রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছে তাদের পরিচয়পত্র পেশ করেছেন আজ।

বুধবার (৩১ জানুয়ারি) সকালে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের জন্য বঙ্গভবনে পৌঁছালে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে তাদের।

নবনিযুক্ত হাইকমিশনার ও রাষ্ট্রদূতরা হলেন, বোতসোয়ানার হাইকমিশনার গিলবার্ট শিমানে মাগোলে, গাম্বিয়ার হাইকমিশনার মোস্তফা জাওয়ারা, জামাইকার হাইকমিশনার জেসন কে. হল, কম্বোডিয়ার রাষ্ট্রদূত কোয় কুওং, চেক প্রজাতন্ত্রের রাষ্ট্রদূত ডা. এলিস্কা জিগোভা, হাঙ্গেরির রাষ্ট্রদূত ইস্তভান সাজাবো এবং লুক্সেমবার্গের রাষ্ট্রদূত পেগি ফ্রান্টজেন।

নতুন দূতরা দায়িত্বপালনকালে বাংলাদেশের সঙ্গে নিজ নিজ দেশের উন্নয়ন সম্ভাবনাকে কাজে লাগাতে এবং বাণিজ্য বিনিয়োগসহ পারস্পরিক সহযোগিতা বৃদ্ধিতে কাজ করবেন বলে আশা প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। বঙ্গভবনে তাদের স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি বলেন, বিশ্বের সব দেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নকে গুরুত্ব দেয় বাংলাদেশ।

বাংলাদেশের সঙ্গে নিজ নিজ দেশের সম্পর্ক উন্নয়নে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন নতুন হাইকমিশনার এবং রাষ্ট্রদূতরাও। এসময় দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা কামনা করেন তারা।

নবনিযুক্ত রাষ্ট্রদূতদের পরিচয়পত্র গ্রহণকালে বঙ্গভবনে আরও উপস্থিত ছিলেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব সংযুক্ত মো. ওয়াহিদুল ইসলাম খান।