দেশজুড়ে

গোপালপুরের সকল দোকানপাট বন্ধ ঘোষণা


মোঃ নুর আলম, গোপালপুর প্রতিনিধি: অবশেষে আজ বৃহস্পতিবার থেকে টাঙ্গাইলের সকল উপজেলাসহ গোপালপুর উপজেলার সব ধরণের দোকান-মার্কেট ও শপিংমল বন্ধ রাখার নির্দেশনা জারি করেছে জেলা ও উপজেলা প্রশাসন। তবে এ নির্দেশনার আওতাধীন থাকবে না জরুরী নিত্যপন্য, কাঁচাবাজার ও ঔষধের দোকান।

বুধবার বিকেলে টাঙ্গাইলের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট মো. শহীদুল ইসলামের মাধ্যমে প্রাপ্ত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ নির্দেশনা জারি করেন গোপালপুর উপজেলা নির্বাহী অফিসার বিকাশ বিশ্বাস।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পবিত্র রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে দোকান-পাট, ব্যবসা প্রতিষ্ঠান ও অন্যান্য বাজার যথাযথ স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দূরত্ব নিশ্চিত করে সরকার কর্তৃক প্রদত্ত শর্তসমূহ পালন সাপেক্ষে খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছিল। কিন্তু বিগত (৪) চারদিন দোকান-মার্কেট ও শপিংমলসমূহ সরেজমিন পরিদর্শনে প্রতীয়মান হয় যে, মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠানে আগত ক্রেতা/ বিক্রেতাদের নূন্যতম ৯০ শতাংশ সরকার প্রদত্ত শর্ত মেনে চলার বিষয়ে সম্পূর্ণ অবহেলা প্রদর্শন করেছেন বা নির্লিপ্ত থেকেছেন।

সেহেতু জনসাধারণ তথা সার্বিক গোপালপুরবাসীর স্বাস্থ্য সুরক্ষা ও মৃত্যু ঝুকির কথা বিবেচনা করে করোনা সংক্রমণ প্রতিরোধে, ১৪ মে ২০২০ তারিখ থেকে সকল ধরনের দোকান-পাট, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হলো।

তবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দোকান, কাঁচা বাজার এবং ঔষুধের দোকান এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

করোনার সংক্রমণ প্রতিরোধের পাশাপাশি উপজেলাবাসীর স্বাস্থ্য বিবেচনা করে উপজেলা প্রশাসনের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সচেতন মহল।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button