করোনায় মৃত্যু-আক্রান্তের সংখ্যাকেও গুম করছে সরকার: রিজভী

0
113

ঢাকা: করোনা ভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত ও মৃত্যুর সরকারি পরিসংখ্যানের সত্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।তার অভিযোগ, বিএনপি নেতাকর্মীদের মতো করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যাকেও গুম করে দিচ্ছে সরকার।

আজ বৃহস্পতিবার রাজধানীর তোপখানা রোডে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) উদ্যোগে ত্রাণ বিতরণের সময় রিজভী এসব কথা বলেন।তিনি বলেন, দেশের মধ্যে যা কিছু ঘটছে তা আড়াল করার জন্যই বিএনপি নেতাকর্মীদের গুম করছে সরকার।

তার মতে, চীনে যখন করোনা শুরু হয়েছিল, তখন থেকে আমাদের দেশে করোনা মোকাবেলায় প্রস্তুতি নিলে এত মানুষ আক্রান্ত ও মৃত্যুর মিছিল হতো না। আর আমাদের দেশের সরকার তখন অন্য কাজে ব্যস্ত ছিল। এর পরিণতি দেখছি প্রতিদিনই লাশের সারি দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে।

বিএনপি মুখপাত্র বলেন, একটি বিশেষজ্ঞ দলের জরিপে আসছে- ৯২৯ জন লোক করোনা উপসর্গের মারা গেছেন। আর সরকার বলছে- ২৬৯ জন করোনায় মারা গেছে। এই সরকার করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যাকে গুম করছে, যেভাবে বিএনপি নেতাকর্মীদের গুম করে।

তিনি বলেন, করোনা ভাইরাসের কারণে সবকিছু পরিবর্তন হয়েছে, কিন্তু এই সরকারে কোনো পরিবর্তন দেখছি না। এই মহামারীর মধ্যেও আমাদের নেতাকর্মীদের গুম করা হচ্ছে। মামলা দেওয়া হচ্ছে, গ্রেপ্তার করা হচ্ছে।

রিজভী বলেন, ছাত্রদল নেতা রিপনকে তার বাড়ি থেকে মধ্যরাতে তুলে নেওয়া হয়েছে। তারপর স্বীকার করা হয়নি। গতকাল তাকে থানায় দেওয়া হয়েছে। এটা কিসের নমুনা!তিনি বলেন, একজন চিকিৎসক বলছেন ১০ দিন পরে যারা করোনায় আক্রান্ত হবেন, তাদের আর সেবা দেওয়া যাবে না। চিকিৎসা ব্যবস্থা সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে জাসাসের সভাপতি মামুন আহমেদের সভাপতিত্বে এবং জাসাসের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন খোকনের পরিচালনায় আরও উপস্থিত ছিলেন সহ-সভাপতি ইথুন বাবু, জাহাঙ্গীর আলম রিপন, শাহরিয়ার ইসলাম শায়লা, ডাক্তার আরিফ, যুগ্ম-সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম স্বপন, জাসাস নেতা শামসুল হক, এনামুল হক জুয়েল, ফারজানা, আহসান হাবীব, নোয়াব মিয়া, আশরাফুল ইসলাম, মিজানুর রহমান মিজান, শামসুদ্দিন ভূঁইয়া প্রমুখ।