প্রবাস

সৌদিতে বাংলাদেশি কর্মীদের সুবিধা-অসুবিধা নিয়ে জয়েন্ট ওয়ার্কিং কমিটি

সৌদি আরবে অবস্থানরত বাংলাদেশি কর্মীদের সুবিধা-অসুবিধাসহ বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করতে শিগগির দুই দেশের জয়েন্ট ওয়ার্কিং কমিটির বৈঠকের বিষয়ে দু’দেশ সম্মত হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার দুপুরে সৌদি আরবের জেদ্দায় এক বৈঠকে এ বিষয়ে একমত প্রকাশ করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এবং কিংডম অফ সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপমন্ত্রী ড. নাসের এ আল-দাআদ।

ইমরান আহমদ বাংলাদেশি কর্মীদের সুবিধা-অসুবিধার বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করতে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সমন্বয়ে একটি যৌথসভা করার গুরুত্ব আরোপ করেন। এর প্রেক্ষিতে সৌদি আরবের উপমন্ত্রী বলেন, দ্রুত সময়ের মধ্যেই এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী বাংলাদেশ থেকে সৌদি আরবে আরো বেশি কর্মী নেয়ার আহ্বান করলে সৌদি আরবের উপমন্ত্রী এ ব্যাপারে ইতিবাচক আশ্বাস দেন। এ সময় সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপমন্ত্রী উল্লেখ করেন, বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যকার সম্পর্ক অত্যন্ত নিবিড়, ঘনিষ্ঠ ও ভ্রাতৃত্বপূর্ণ।

আন্তরিক ও সৌহার্দ্যপূর্ণ ভাবে দুই দেশের মন্ত্রী পর্যায়ের এ বৈঠকটি অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে মুসলিম উম্মাহ’র ভ্রাতৃত্ব, ঐক্য-সংহতি ও পারস্পরিক সহযোগিতার বিষয়েও আলোচনা হয়েছে।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত গোলাম মসিহ, সৌদি আরবের ইন্টেরিয়র মিনিস্ট্রির সচিব (ইন্টেরিয়র-সিকিউরিটি) মোহান্না, ইন্টেরিয়র মিনিস্টারের অ্যাডভাইজার ড. আব্দুল্লাহ বিন ফাখরি আল আনছারি, জেদ্দায় নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন, কার্যালয় প্রধান মোস্তফা জামিল, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মো. যাহিদ হোসেন প্রমুখ।

Comments

comments