পারিবারিক কারণে পাকিস্তানের বিপক্ষে শেষ দুই টেস্টে থাকছে না স্টোকস

0
77

পারিবারিক কারণে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ দুই টেস্টের স্কোয়াড থেকে নাম সরিয়ে নিয়েছেন বেন স্টোকস। ছুটি নিয়ে স্টোকস ফিরে যাচ্ছেন নিউজিল্যান্ডে বাবা-মার কাছে। করোনা মহামারীর শুরুর আগে যখন ইংল্যান্ড দল দক্ষিণ আফ্রিকায় ছিল তখন হাসপাতালে ভর্তি হয়েছিলেন স্টোকসের বাবা। অন্যদিকে ইংলিশদের জন্য পুরো মৌসুম জুড়েই ব্যাটে-বলে দুর্দান্ত ছিলেন স্টোকস।

বর্তমানে টেস্ট ক্রিকেটের সেরা অল রাউন্ডারের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এক বিবৃতিতে ইসিবি এবং স্টোকসের পরিবার গণমাধ্যমকে তাদের পারিবারিক সিদ্ধান্তকে ইতিবাচকভাবে গ্রহণের জন্য অনুরোধ জানিয়েছে। স্টোকসের অনুপস্থিতি দল গোছাতে সমস্যায় ফেলতে পারে ইংলিশ টিম ম্যানেজমেন্টে্কে। তার বদলে দলে তিন নম্বর পজিশনে দেখা যেতে পারে জ্যাক ক্রাউলিকে। সেক্ষেত্রে অধিনায়ক জো রুটকে ব্যাট করতে হতে পারে চার নম্বর পজিশনে।

পাকিস্তানের বিপক্ষে অ্যাজেস বোলে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে আগামী ১৩ই আগস্ট। প্রথম টেস্ট শেষ হয়েছে মাত্র চারদিনে। প্রথম দুই দিনে চালকের আসনে পাকিস্তান থাকলেও শেষ দিকে খেই হারাতে হয়েছে সফরকারীদের। তাতে ম্যানচেস্টার টেস্ট নিজেদের করে নেয় স্বাগতিক ইংল্যান্ড।