মানিকগঞ্জে জেলা কারাগারে হাজতির মৃত্যু

0
66

মোহাম্মদ জহিরুল ইসলাম,মানিকগঞ্জ জেলা প্রতিনিধি: মানিকগঞ্জ জেলা কারাগারের সাগর হোসেন (৪০) নামে এক হাজতির মৃত্যু হয়েছে। বুধবার রাতে অসুস্থ অবস্থায় হাসপাতালে নেওয়ার পর রাত ৯টার দিকে দায়িত্বরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

ওই হাজতির নাম সাগর হোসেন (৪০)। তিনি মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার তালতলা এলাকার মৃত হাসেম আলীর ছেলে। সিঙ্গাইর থানায় দায়ের করা নারী ও শিশু নির্যাতন মামলায় কারাগারে বন্দী ছিলেন তিনি।

জেলা কারাগার এবং হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, গতকাল বুধবার সন্ধ্যার পর হাজতি সাগর হোসেন কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। পরে চিকিৎসার জন্য রাত সাড়ে ৮টার দিকে কারাগার থেকে তাঁকে জেলা সদরের ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মাহমুদা সুলতানা পরীক্ষা-নিরীক্ষা শেষে রাত ৯টার দিকে তাঁকে মৃত ঘোষণা করেন।

মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) কাজী এ কে এম রাসেল জানা, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ওই রোগীর (হাজতি) মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের পর তাঁর মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।’

এ বিষয়ে মানিকগঞ্জ জেলা কারাগারের জেল সুপার মো. বজলুর রশিদ আখন্দ বলেন, ‘হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ওই হাজতির মুত্যু হয়েছে। ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হবে।’মানিকগঞ্জে জেল খানায় এক হাজতির মৃত্যু।