লকডাউনে পরকীয়া প্রেমের অ্যাপে বেড়েছে ১০ লাখ ইউজার!

0
149

করোনাভাইরাস প্রতিরোধে আরোপ করা লকডাউনে পড়ে দীর্ঘদিন ধরে ঘরবন্দী মানুষ। এতে মানসিক হতাশা, শারীরিক ক্লান্তি বাড়ছে তাদের মধ্যে। সেইসঙ্গে বাড়ছে দাম্পত্যকলহও।

টাইমস অব ইন্ডিয়া জানায়, এতদিন বাড়িতে থাকা বা পরিবারের সঙ্গে সময় কাটাতে এর আগে অভ্যস্ত ছিল না মানুষ। লকডাউনে বিশ্বজুড়েই তুঙ্গে ছিল কনডমের চাহিদা, এমনকি কনডম সরবরাহ কমে যাওয়ায় উদ্বেগও তৈরি হয়।

তবে লকডাউনে পড়ে মানুষের মধ্যে বিয়েবহির্ভূত সম্পর্ক চর্চাও বেড়ে গেছে। কয়েক মাসের মধ্যেই ভারতজুড়ে ১০ লাখ ইউজার বেড়েছে এক্সট্রা ম্যারিটাল ডেটিং অ্যাপ গ্লেডেনে। শুধু মার্চ আর এপ্রিলেই ১৬৬ শতাংশ নতুন ব্যবহারকারী এসেছে এই অ্যাপে। তবে নতুন এই ইউজারদের বেশিরভাগই নারী।

ভারতের এই নারীরা বেশিরভাগই বেঙ্গালুরু, মুম্বাই, কলকাতা, দিল্লির, পুনে এবং হায়দরাবাদের বাসিন্দা। প্রত্যেকেই উচ্চশিক্ষিত এবং সম্মাননীয় পদে কর্মরত। তাদের যাতে এই অ্যাপে কোনও রকম সমস্যায় পড়তে না হয় সেদিকে সর্বদা নজর রাখছে অনলাইন সাইটটি।

গ্লেডেন থেকে ওই নারী ইউজারদের কিছু প্রশ্ন রাখা হয়। সেখানে ওই নারী জানান, সেক্স সম্পর্কের গুরুত্বপূর্ণ অংশ। সম্পর্ক টিকিয়ে রাখতে সেক্স অথবা সেক্সচুয়াল চ্যাটের প্রয়োজন রয়েছে। আর এখন সকলেই ভার্চুয়াল অ্যাফেয়ারে সময় দিচ্ছে। ফলে সেক্স চ্যাটকে তারা অপরাধ হিসেবে দেখছেন না। বরং ওয়ার্ক ফ্রম হোমের পর ক্লান্তি দূর করতে এই সব অ্যাপকেই বেছে নিচ্ছেন তারা।