জাতীয়

পদ্মা সেতু প্রকল্পের অগ্রগতি ৭৩.৫০ শতাংশ, দৃশ্যমান ২.১ কি.মি: সেতুমন্ত্রী

পদ্মা সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি হয়েছে ৭৩ দশমিক ৫ শতাংশ। আর দৃশ্যমান ২ দশমিক ১ কিলোমিটার। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) কালে সেতু ভবনে এক সমঝোতা স্মারক সই অনুষ্ঠান শেষে এ কথা জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সেতু ভবণে পদ্মা বহুমুখী সেতু পরিচালন, রক্ষণাবেক্ষণ ও টোল আদায়ে দক্ষিণ কোরিয়ার কোরিয়া এক্সপ্রেসওয়ে কর্পোরেশনের সাথে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের পক্ষে পরিচালক প্রশাসন রেজাউল হায়দার ও কোরিয় এক্সপ্রেসওয়ে কর্পোরেশনের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক শিন ইয়ং সুক নিজ নিজ পক্ষে স্বাক্ষর করেন।

চুক্তি সই স্বাক্ষর অনুষ্ঠানে শেষে ওবায়দুল কাদের জানান, সন্তোষজনকভাবে এগিয়ে চলছে পদ্মা সেতুর কাজ। সার্বিক অগ্রগতি ৭৩ দশমিক ৫০ শতাংশ। দৃশ্যমান ২ দশমিক ১ কিলোমিটার। আর ৪২টি পিয়ারের কাজ ২০১৯ এর ডিসেম্বরের মধ্যে শেষ হবে।

সেতুর টোলের হার অনেক বেশি হবে কিনা এমন প্রশ্নে ওবায়দুল কাদের জানান, এখনো এ বিষয়ে মন্তব্য করার সময় আসেনি। মাত্র চুক্তি স্বাক্ষর হয়েছে।

সেতুমন্ত্রী বলেন, পদ্মা সেতুর টোল কত হবে, তা এখনও ঠিক হয়নি। টোল বিষয়ে কথা বলার উপযুক্ত সময় এখনও আসেনি।

কোরিয়া এক্সপ্রেসওয়ে কর্পোরেশন পদ্মা সেতুর রক্ষণাবেক্ষণে ইলেকট্রিনিক টোল কালেকশন পদ্ধতি চালু করবে। যাতে কোন যানবাহনকে টোল বুথে থামতে না হয়।

Comments

comments