সন্ধ্যা ৬:২২ সোমবার ১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং

অ্যাশেজের শিরোপাযুদ্ধ আজ

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : সেপ্টেম্বর ১২, ২০১৯ , ২:২৫ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

ওল্ড ট্র্যাফোর্ডে ১৮৫ রানের বিশাল ব্যবধানে হারে অ্যাশেজ জয়ের স্বপ্ন ভেঙে গেছে ইংল্যান্ডের। তবে ঘরের মাঠে শিরোপা ধরে রাখার শেষ সুযোগ এখনো হাতছাড়া হয়নি। সে সুযোগ কাজে লাগাতে আজ বৃহস্পতিবার সিরিজের পঞ্চম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ইংল্যান্ড। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়।

সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে অস্ট্রেলিয়া। শেষ ম্যাচে জিতলেই দীর্ঘ ১৮ বছর পর ইংল্যান্ডের মাটি থেকে অ্যাশেজ জয় করে ফিরতে পারবে অসিরা। অন্যদিকে ওভালে ভাঙা স্বপ্ন জোড়া লাগাতে চায় ইংল্যান্ড। বিশ্বকাপের পর ঘরের মাঠে অ্যাশেজ শিরোপা ধরে রাখেতে বদ্ধপরিকর জো রুটের দল।

স্বাগতিক অধিনায়ক জো রুটও সে বিশ্বাস করছেন। তাঁর মতে এখনো কিছু শেষ হয়ে যায়নি। শেষ সুযোগ যেহেতু আছে, সেটা কাজে লাগাতে মরিয়া অধিনায়ক বলেন, ‘আমরা এখনো কিছু হারাইনি। হ্যাঁ, আমরা অ্যাশেজ জিততে না পেরে হতাশ। কিন্তু এখন আমাদের মন একদিকেই। ২-২ এ সিরিজটা শেষ করতে আমরা সবকিছু করব।’

অন্যদিকে ১৮ বছর পর ইংল্যান্ডের মাটিতে অ্যাশেজ জয়ের সুযোগ হাতছাড়া করতে চান না অস্ট্রেলিয়া অধিনায়ক টিম পেইনও। শেষ ম্যাচটি বেশ কঠিন হবে মেনেই মাঠের লড়াইয়ে নামবে অস্ট্রেলিয়া। অসি অধিনায়কের কথায়, ‘শেষ টেস্ট নিয়ে আমরা নিজেদের মধ্যে অনেক আলোচনা করেছি। সবচেয়ে বড় কথা, আমরা অ্যাশেজ জিততে এখানে এসেছি, শুধু ধরে রাখার জন্য নয়। গত সপ্তাহের ফল ছিল দুর্দান্ত এবং আমরা খুব ভালো খেলেছিলাম। কিন্তু ছেলেদের সবাই জানে এই টেস্ট ম্যাচ আগেরটার চেয়েও অনেক বড়।’

শেষ ম্যাচের জন্য ১২ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। যেখানে ট্রাভিস হেডকে বসিয়ে পেস অলরাউন্ডার মিচেল মার্শকে রেখেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এ ছাড়া আগের ম্যাচের দল থেকে কোনো পরিবর্তন নেই।

অন্যদিকে শেষ টেস্টে ওপেনার জেসন রয়কে বাদ দিয়ে দল গঠন করেছে ইংল্যান্ড। তাঁর পরিবর্তে স্যাম কুরানকে নিয়ে দল সাজিয়েছে স্বাগতিকরা। এ ছাড়া কাঁধের চোটের কারণে শুধু ব্যাটসম্যান হিসেবে খেলবেন অলরাউন্ডার বেন স্টোকস।

শেষ ম্যাচের জন্য দুদলের স্কোয়াড

ইংল্যান্ড দল

জো রুট (অধিনায়ক), জোফরা আর্চার, জনি বেয়ারস্টো (উইকেটরক্ষক), স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, স্যাম কারান, জো ডিনলি, জ্যাক লিচ, বেন স্টোকস ও ক্রিস ওকস।

অস্ট্রেলিয়া দল

ডেভিড ওয়ার্নার, মার্কাস হ্যারিস, মার্নাস লাবুশেন, স্টিভ স্মিথ, মিচেল মার্শ, ম্যাথু ওয়েড, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, জশ হ্যাজেলউড, নাথান লায়ন ও পিটার সিডল।

Comments

comments