সকাল ৭:১২ শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

ব্রেকিং নিউজ:

ইরাকে ৪০ টন বোমা নিক্ষেপ যুক্তরাষ্ট্রের

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : সেপ্টেম্বর ১২, ২০১৯ , ১২:১৭ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : আন্তর্জাতিক
পোস্টটি শেয়ার করুন

দজলা নদীর একটি দ্বীপে এফ-৩৫ স্টেলথ বিমানের নেতৃত্বে মার্কিন বিমানবহর এই লেজার গাইডেড বোমাগুলো নিক্ষেপ করে। এছাড়াও এই হামলায় ব্যবহার করা হয় এফ-১৫ ঈগল। মধ্য ইরাকের কোয়ানাস দ্বীপে সিরিয়ান আইএস যোদ্ধাদের ধ্বংস করতে এই বোমা হামলা চালানো হয়েছে বলে যুক্তরাষ্ট্রের দাবি। ডেইলি মেইল

এই অপারেশনের মুখপাত্র কর্নেল মাইলস বি কেগিনস বলেন, ‘আমরা ছবি প্রকাশ করেছি। সেখানে আপনারা দেখবেন ৩৬ হাজার কেজি বোমা দ্বীপের ওপর ফেলা তা দেখতে কেমন লাগে সে জন্য। দ্বীপটি আইএস অধ্যুসিত।’ বোমা বর্ষনের পর দ্বিতীয় ইরাকি স্পেশাল সেনাদের এলাকাটির দখল নিতে পাঠানো হয়েছে। সিরিয়া থেকে ইরাকের মসুল, মাখমুর এবং কিরকুক অঞ্চলে আসার ট্রানজিট হিসেবে দ্বীপটিকে ব্যবহার করে আইএস যোদ্ধারা। প্রকাশিত ভিডিওতে দেখা গেছে দ্বীপটি থেকে আকাশে কালো ধোঁয়া উঠছে।

এই অপারেশনের বিষয়ে স্পেশাল অপারেশন জয়েন্ট টাস্কফোর্সের কমান্ডার মেজর জেনারেল এরিক টি হিল বলেন, ‘আমরা আইএস এর লুকিয়ে থাকার সক্ষমতা ধ্বংস করে দিয়েছি। আমরা যৌথভাবে এই অঞ্চলে স্থিতিশীলতা নিয়ে আসবো।’ আরেকটি ভিডিওতে দেখা গেছে, ইরাকি সেনায় পূর্ণ দুটি সামরিক বোট দজলা নদীর উজান দিয়ে ওই দ্বীপটির দিকে যাচ্ছে।

Comments

comments