নাপোলিকে উড়িয়ে কোয়ার্টারে বার্সা

0
81

বার্সেলোনার অধিনায়ক মেসি যেদিন নিজের সেরা ছন্দে থাকবেন, সেদিন প্রতিপক্ষের কোনো দেয়ালই তাকে আটকে রাখতে পারবে না। শনিবার রাতে ইতালিয়ান ক্লাব নাপোলির বিপক্ষের ম্যাচেও তা প্রমাণ হলো। পুরো ম্যাচই ছিল দুর্দান্ত মেসির ম্যাজিকে পূর্ণ।

তার নিপুণ ছন্দের খেলায় চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডের ফিরতি লেগের ম্যাচে নাপোলিকে ৩-১ গোলে বিধ্বস্ত করে কোয়ার্টারে নাম লিখল বার্সেলোনা। ম্যাচ শুরুর ১০ মিনিটে গোলের সূচনা করেন বার্সার নতুন খেলেয়াড় ক্লেমেন্ত লেঙলেট। কর্নার কিক থেকে ভেসে আসা বলে দুর্দান্ত এক হেডে নাপোলির জালে সেটিকে জড়িয়ে দেন ক্লেমেন্ত।

২৩ মিনিটে চারজন ডিফেন্ডারকে কাটিয়ে অসাধারণ গোল করলেন মেসি। যাকে পয়সা উসুল গোল বলছেন মেসিভক্তরা। ২-০ লিড নেয়ার কিছুক্ষণ বাদেই আবারও ন্যাপোলির জালে বল জড়ান মেসি যদিও ভিএআর দেখে তা বাতিল করে দেন রেফারি।

প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে ফের নাপোলি শিবিরে হানা দেন মেসি। ডি বক্সেই মেসিকে ফাউল নিশ্চিত গোল বাচান নাপোলির ডিফেন্ডার কালিদু কোলিবালি। কিন্তু তাতে লাভ হয়নি। রেফারির বাঁশিতে পেনাল্টি জেতেন মেসি। সফল স্পট কিক গোল আদায় করে ৩-০ তে এগিয়ে যায় বার্সা।

প্রথমার্ধের ইনজুরি সময়ে পেনাল্টি পায় নাপোলি। বক্সের মধ্যে ন্যাপোলির ডিরিয়েস মার্টেন্সকে ফাউল করে বসেন ইভান র‌াকিটিচ। স্পট কিক থেকে গোল করেন লোরেনজো ইনসিগনে।

৩-১ ব্যবধানে বিরতিতে যায় দুই দল। দ্বিতিয়ার্ধে নেমে আর কোনো গোল হয়নি।