সকাল ৭:৪৫ শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

ব্রেকিং নিউজ:

মোহাম্মদপুরে স্বেচ্ছায় রক্তদান, ডেঙ্গু প্রতিরোধ, মাদক, ইভটিজিং, সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধ আলোচনা সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : সেপ্টেম্বর ১১, ২০১৯ , ১০:৩৮ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : ঢাকা
পোস্টটি শেয়ার করুন

মোঃ ইব্রাহিম হোসেন, নিজস্ব প্রতিনিধি: রাজধানী মোহাম্মদপুর ঢাকা উদ্যান দারুল ঈমান গাউছুল আযম চিশতিয়া মাদ্রাসার উদ্যোগে ১০ সেপ্টেম্বর ২০১৯ রোজ মঙ্গলবার স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, ডেঙ্গু প্রতিরোধ সচেতনতা, মাদক, ইভটিজিং, সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গদিনশীন সেহাবীয়া দরবার শরীফের মোহাম্মদ সোহেল রানা (মাঃজিঃআঃ) এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক ও রাজনীতিবি মোঃ আসিফ আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ শরীফুল ইসলাম পুলিশ পরিদর্শক (অপারেশনস্)। অনুষ্ঠান উদ্ভোধক ছিলেন আলহাজ্ব মোঃ ফরহাদ উদ্দিন লিন্ট, ব্যবস্থাপনা পরিচালক ইকরা রিয়্যেল ইষ্ট্রেট। এছাড়া আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনাব গরীব সিরাজ, সিনিয়র সহ-সভাপতি, আদাবর থানা কৃষক লীগ, জনাব ফরিদ আহমেদ, সাধারণ সম্পাদক, ১০০ নং ওয়ার্ড আওয়ামী লীগ, জনাব কামাল হোসেন লাট, ৩৩ নং ওয়ার্ড যুবলীগ নেতা।স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি আয়োজন করেন দারুল ঈমান গাউছুল আযম চিশতিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা মাওলানা মোহাম্মদ কামরুল আহসান আলক্বাদেরী।

অনুষ্ঠানে বক্তরা বলেন, মুমূর্ষু রোগীর জীবন রক্ষার জন্য গুরুত্বপূর্ণ হলো রক্তদান। স্বেচ্ছা রক্তদাতা দেশের জন্যে গর্বের। যারা বার বার রক্তদানের মতো মহৎ কাজ করেন, প্রকৃত অর্থে তারা মহামানব। স্বেচ্ছায় রক্তদান অনেক জীবন বাঁচায়। কোনো মানুষের পক্ষে এ দানের প্রতিদান দেওয়া সম্ভব নয়। দেশে প্রয়োজনের তুলনায় রক্তাদাতার সংখ্যা অনেক কম। এজন্য সচেতনতা জরুরি। একজন ব্যক্তির প্রয়োজনে রক্ত দেয়া একটি মহৎ কাজ। সচেতনতার অভাবে এবং কিছু ভুল ধারণার কারণে আমরা অনেকেই রক্তদানের মতো মহৎ কাজ এবং দুর্লভ সুযোগ থেকে নিজেদের বঞ্চিত করছি প্রতিনিয়ত। অথচ সুস্থ্য প্রাপ্তবয়স্ক মানুষ হিসেবে আমরা প্রতি ১২০ দিন পর কোন রকম শারীরিক ক্ষতি ছাড়াই রক্ত দিয়ে একজন মানুষের জীবন বাঁচাতে ভূমিকা রাখতে পারি। নিয়মিত ব্যবধানে ভেঙ্গে যাওয়া রক্তকণিকা আমাদের শরীরে কোন কাজে আসে না অথচ এই রক্ত অন্যকে দিলে তার জন্য তা হতে পারে অমূল্য।

বক্তরা আরো বলেন, সচেতন হোন ডেঙ্গু প্রতিরোধ করুন, বাড়ীর চারপাশ পরিস্কার রাখুন। নিজেরাই নিজেদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করে ডেঙ্গু প্রতিরোধে এগিয়ে আসতে হবে। এছাড়া বাড়িঘর সহ এলাকার চারপাশ পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। আর মাদক সন্ত্রাস, ইভটিজিং ও জঙ্গীবাদ প্রতিরোধে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে এই সামাজিক সমস্যা নিরসনে কাজ করতে হবে।

Comments

comments