ভোটারদের নির্ভয়ে কেন্দ্রে যেতে বললেন ইসি রাশেদা

0
34

ভোটারদের নির্ভয়ে ভোটকেন্দ্রে যেতে বললেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। তিনি বলেন, যদি কেউ ভোটারদের বাধা দেয়, কোনোরকম ভয়ভীতি দেখায়, হুমকি-ধমকি দেয়, সেটা যে স্থানেই হোক এটা কিন্তু অপরাধ, এতে শাস্তির বিধান করা রয়েছে, তাদের আইনের আওতায় আনা হবে।

কুড়িগ্রামে প্রিসাইডিং অফিসারদের সঙ্গে মতবিনিময়ের পূর্বে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

সাংবাদিকদের উদ্দেশে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা জানান, আমরা একটা অবাধ ও সুষ্ঠু নির্বাচন পরিচালনা করতে চাই। যে নির্বাচনে ভোটাররা আসবে। তাদের ভোট দিয়ে তারা বলতে পারবে- ‘আমরা ভোট দিতে পেরেছি’। এটা দেশে ও আন্তর্জাতিক মহলে সমাদৃত হবে। যাতে আমাদের গণতন্ত্রটা আরও সুসংহত হয়। এ বার্তাটা দেওয়ার জন্য আপনাদের কাছে আমাদের আসা। আমরা কমিশন কিভাবে ইলেকশনটা করতে চাই, কি আকারের ইলেকশন চাই। সেগুলো আপনাদের কাছে সমন্বয় করা দরকার বলে আপনাদের এখানে মূলত আমাদের আসা।

তিনি আরও বলেন, আমি সাংবাদিক ভাইদের বলতে চাই, নির্বাচনে আপনাদের সরাসরি কোনো কাজ না থাকলেও আপনাদের ভূমিকাটা কিন্তু অত্যন্ত জরুরি। আপনারা কিন্তু আমাদের ইলেকশনটা কতটুকু স্বচ্ছতার সঙ্গে হলো, কতটুকু নিরপেক্ষতার সঙ্গে হলো এ চিত্রগুলো আপনারাই কিন্তু জনগণের সামনে তুলে ধরতে পারবেন। আপনাদের কাছে আহবান জানাবো আপনারা বস্তুনিষ্ঠ সংবাদ প্রচার করবেন। যেটা ঘটে গেছে আপনারা সেটাই লিখবেন, ভালো ঘটে গেলে ভালো, মন্দ ঘটে গেলে মন্দ; আমরা বলবো না মন্দ ঘটে গেলে পাবলিশ করবেন না।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় কুড়িগ্রাম জেলা প্রশাসন সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফের সভাপতিত্বে মতবিনিময় সভা হয়। সভায় উপস্থিত ছিলেন রংপুর বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) তৌফিক-ই-লাহী চৌধুরী, রংপুর রেঞ্জের অ্যাডিশনাল ডিআইজি (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ফিন্যান্স) এসএম রশিদুল হক প্রমুখ।

এছাড়া নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা জেলার প্রিসাইডিং অফিসার, প্রার্থী ও প্রশাসনের সঙ্গে আইনশৃঙ্খলা বিষয়ক সভা করেন।