দুর্গাপুরে ভয়াবহ করোনাতেও চলছে অবাধে কোচিং বাণিজ্য

0
87

দূর্গাপুর প্রতিনিধি: দেশে মহামারি করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় সরকার সব শিক্ষা প্রতিষ্ঠানসহ কোচিং ও প্রাইভেট পড়ানো বন্ধ ঘোষণা করলেও রাজশাহীর দুর্গাপুর উপজেলায় সরকারী নির্দেশ উপেক্ষা করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র কোনো প্রকার সামাজিক দূরত্ব বজায় না রেখেই নয়া কৌশলে কোচিং বাণিজ্য চালিয়ে যাচ্ছেন। নিয়মনীতির যেন কোনো তোয়াক্কাই নেই। এতে উপজেলায় করোনা সংক্রমণের মারাত্মক ঝুঁকির আশঙ্কা রয়েছে বলে স্থানীয়রা মনে করছেন।

গত ৮ ই আগষ্ট সরেজমিনে ঘুরে দেখা যায়, এসব কোচিং সেন্টারগুলো হলো দুর্গাপুর থানার পিছন পাশের দুরন্ত কোচিং সেন্টার, মহিলা কলেজ রোডে ব্যাতিক্রম কোচিং সেন্টার, দুর্গাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের সামনে চলছে আলোকিত কোচিং সেন্টার। সরকারী আদেশ অমান্য করে এভাবে চালিয়ে যাচ্ছে দুর্গাপুরে অবৈধ কোচিং সেন্টারগুলো।

সরকারের সকল ধরনের নিষেধাজ্ঞা অমান্য করে কোচিং সেন্টার চালু থাকায় সচেতন মহলে দেখা দিয়েছে মিশ্রপ্রতিক্রিয়া। চিকিৎসকরা মনে করছেন এভাবে কোচিং সেন্টার চললে করোনায় শিশুদের আক্রান্তের ঝুঁকি রয়েছে এসব শিক্ষার্থীদের। করোনার ঝুঁকি নিয়ে কোচিং সেন্টারে আসা শিক্ষার্থীদের অভিবাকদের নিয়ে উঠছে নানা প্রশ্ন। অভিবাকদের দায়িত্বে অবহেলা ও খামখেয়ালীপনা মনে করছেন সচেতনমহল। প্রশাসনের এমন উদাসীনতা দেখে উপজেলার সচেতন মানুষের মধ্যে প্রচন্ড ক্ষোভের সৃষ্ঠি হয়েছে।

রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল মুঠো ফোনে জানান, এসব কোচিং সেন্টারের বিরুদ্ধে দ্রত অাইনগত ব্যাবস্থা গ্রহণ করা হবে।