রাত ১১:৫৩ বৃহস্পতিবার ১৯শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

ব্রেকিং নিউজ:

ঝালকাঠির সাবেক উপজেলা চেয়ারম্যান সুলতান হোসেনের স্বর্নপদক লাভ

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : সেপ্টেম্বর ৯, ২০১৯ , ৬:৫৯ অপরাহ্ণ
ক্যাটাগরি : বরিশাল
পোস্টটি শেয়ার করুন

ইমাম বিমান: ঝালকাঠি জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক ও সদর উপজেলার সাবেক চেয়ারম্যান আলহাজ্ব সুলতান হোসেন খান খুলনায় স্বর্নপদক লাভ করেছেন।

সোমবার ( ৯ সেপ্টেম্বর ) বাংলাদেশ মানবাধিকার কমিশন খুলনা বিভাগের আয়োজনে খুলনা পিটিআই মিলনায়তনে আয়োজিত “মাদক মুক্ত সমাজ গঠনে শিক্ষক শিক্ষিকাদের ভূমিকা” শীর্ষক আলোচনা সভায় মানবাধিকার, শিক্ষা ও সামাজিকতায় বিশেষ অবদান রাখার জন্য খুলনা চেম্বার অব কমার্সের সাবেক সিনয়র সভাপতি, ঝালকাঠি জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক ও সাবেক ঝালকাঠি সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সুলতান হোসেন খানকে স্বর্ন পদকে ভূসিত করেন।

আলহাজ্ব সুলতান হোসেন খান খুলনায় মানবাধিকার ও শিক্ষা, সমাজ সেবা ও সামাজিক উন্নয়ন মূলক কর্ম কান্ডে বিশেষ অবদান রাখার জন্য অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খুলনা সিটি কর্পোরেশন মেয়র খালেক তালুকদার তার হাতে এ স্বর্ন পদক তুলে দেন। এ সময় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার লুৎফর কবির। অনুষ্ঠানে খাুলনা বিভাগের অন্যান্য বিশেষ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ঝালকাঠির কৃতি সন্তান শিক্ষানুরাগী বাংলাদেশ -ভারত যুবমৈত্রী সমিতির সিনিয়র সহসভাপতি, ডায়মন্ড ক্লাবের আজিবন সদস্য আলহাজ্ব সুলতান হোসেন খান তার নিজ জেলা ঝালকাঠিতেও রয়েছে একাধিক শিক্ষা প্রতিষ্ঠান। যার মধ্যে অন্যতম হলো সদর উপজেলাধীন সুলতাল হোসেন খান মাধ্যমিক বিদ্যালয়। এ বিদ্যালয়ে গরীব মেধাবী শিক্ষার্থীদের জন্য তার নিজ অর্থায়নে শিক্ষা উপকরন দিয়ে যাচ্ছেন শুধু তাই নয় তার নিজ জেলার গরীব দুঃখি মানুষদের করেছেন সাহায্য সহযোগীতা। শিক্ষানুরাগী সুলতান হোসেন খান প্রতি বছরই গ্রামের অধিকাংশ বিদ্যালয়ে বার্ষিক ক্রিড়া অনুষ্ঠানে ক্রিড়া সামগ্রী ও পুরুস্কার বিতরন করে আসছেন।

ছাত্রজীবন থেকেই তিনি বাংলাদেশ আওয়ামীগের একনিষ্ঠ কর্মী ছিলেন। ঝালকাঠি জেলায় যখন আওয়ামীলীগের দূর্দিন ছিলো সুলতান হোসেন তখনও ঝালকাঠির মাটি আকঁড়ে ধরে আওয়ামীলীগ প্রতিষ্ঠায় যেমন অটল ছিলেন ঠিক তেমনি আওয়ামীলীগের দূর্দিনেও ছিলেন কান্ডারী, তৃনমূল কর্মীদের সাথে যোগাযোগা রেখে তাদেরকে আর্থিক সহযোগীতাও করেছেন। রাজনৈতিক জীবনে এখনও তিনি তার নিজ জেলার তৃনমূল কর্মীদের খোজ খবর নিয়ে যাচ্ছেন। কখনও তৃনমূলে কোন রাজনৈতিক কর্মীর সমস্যা হলে তিনি তাদের সমস্যা সমাধানে এগিয়ে এসেছেন। তার স্বর্ন পদক অর্জন করার সংবাদ ঝালকাঠি জেলায় ছড়িয়ে পরলে ঝালকাঠির এ কৃতিসন্তানকে ঝালকাঠি বাসির পক্ষ থেকে তাকে অনেকেই শুভেচ্ছা অভিনন্দন জানান।

Comments

comments