ভোর ৫:৫৩ শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

ব্রেকিং নিউজ:

রাবি সৌন্দর্যবর্ধন কমিটি: গাছ কেটে নয়, গাছ লাগিয়ে সৌন্দর্যবর্ধন করছে

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : সেপ্টেম্বর ৯, ২০১৯ , ১১:৪২ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : ক্যাম্পাস
পোস্টটি শেয়ার করুন

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সৌন্দর্যবর্ধনের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এম আব্দুস সোবহানের নির্দেশে সার্বিক কাজের তত্ত্বাবধানে নিয়োজিত আছেন উপ-উপাচার্য চৌধুরী মোঃ জাকারিয়া। আর এদিকে বিশ্ববিদ্যালয়ে কৃষি প্রকল্পের অধীনে হল নির্মানের জন্য কিছু গাছ কাটা হচ্ছে। এই নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম, সংবাদ মাধ্যমে শুরু হয়েছে লেখালেখি। সেখানে বলা হচ্ছে বিশ্ববিদ্যালয় সৌন্দর্যবর্ধন কমিটির সৌন্দর্যবর্ধনের নামে নির্বিচারে কাটছে গাছ।

এবিষয়ে বিশ্ববিদ্যালয় সৌন্দর্যবর্ধন কমিটির কাছে জানতে চাইলে তারা বলেন, গাছ কাটা সম্পর্কে সৌন্দর্যবর্ধন কমিটি কোন সিদ্ধান্ত নেই, বরং সৌন্দর্যবর্ধন কমিটি হরেক রকম গাছ লাগিয়ে সৌন্দর্যবর্ধনের আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে, সৌন্দর্যবর্ধন কমিটি বেশি বেশি গাছ লাগিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রাকৃতিক পরিবেশ রক্ষার জন্য নানান পদক্ষেপ হাতে নিয়েছে, অর্থাৎ এটা একটি বিভ্রান্তিমূলক গুজব। হল নির্মাণের জন্য গাছ কাটা হচ্ছিল, বর্তমানে প্রশাসনের নির্দেশে গাছ কাটা বন্ধ করে দিয়া হয়েছে। এটা সৌন্দর্যবধন প্রকল্পের সাথে সংশ্লিষ্ট না।

এই বিষয়ে সৌন্দর্যবর্ধণ কমিটির আহ্বায়ক উপ-উপাচার্য চৌধুরী. জাকারিয়া বলেন, সৌন্দর্যবর্ধনের নামে গাছ কাটার অভিযোগ দিয়ে কিছু লোক বিশ্ববিদ্যালয়ের অমঙ্গল কামনা করে এই গুজব ছড়াচ্ছে।

Comments

comments