সকাল ৭:১০ শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

ব্রেকিং নিউজ:

বরিশালে প্রাথমিক শিক্ষকদের ডিজিটাল কনটেন্ট তৈরি ও প্রদর্শণ প্রশিক্ষণ অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : সেপ্টেম্বর ৯, ২০১৯ , ১১:৩০ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : বরিশাল
পোস্টটি শেয়ার করুন

বরিশাল প্রতিনিধি: বরিশালে সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষকদের তিনদিন ব্যাপী ডিজিটাল কনটেন্ট তৈরি ও প্রদর্শণ বিষয়ক প্রশিক্ষণের সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৮ সেপ্টেম্বর) বিকেলে সদর উপজেলার শায়েস্তাবাদ ইউনিয়নের ১২৮ নং চরআইচা-৩ সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়। চরবাড়িয়া ক্লাস্টারের সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষকদের আয়োজিত প্রশিক্ষণে প্রধান অতিথির বক্তৃতায় বরিশাল জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল লতিফ মজুমদার বলেন, প্রাথমিক শিক্ষা ব্যবস্থা কে মানসম্মত ও ডিজিটাল পদ্ধতিতে পাঠদানের জন্য বর্তমান সরকার নিরলস কাজ করে যাচ্ছে।

সরকার প্রাথমিক শিক্ষা থেকে ঝড়ে পড়ারোধ, প্রতিটা বিদ্যালয়ে মাল্টিমিডিয়া শ্রেণী কক্ষ, ল্যাপটপসহ আধুনিক শিক্ষা উপকরণ প্রদান করেছে। আর শ্রেণীর পাঠ্যবইয়ের উপরে ডিজিটাল কনটেন্ট তৈরি ও প্রদর্শণের মাধ্যমে শিক্ষার্থীদের পাঠদানের জন্য এ প্রশিক্ষণ তারই অংশ। তিনি আরো বলেন প্রশিক্ষণের বিষয়গুলো নিজের মধ্যে না রেখে আরো চর্চা করে শিক্ষার্থীদের মাঝে সঠিকভাবে তুলে ধরতে পারলেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে।

বরিশাল সদর উপজেলার সহকারী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সোসাঃ সাবিনা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন,সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এ এস এম মিজানুর রহমান, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা পরিমল চন্দ্র হালদার, বাকেরগঞ্জ ইউ আর সি’র সহকারী ইন্সট্রাক্টর মোঃ নূরুল ইসলাম কামাল প্রমূখ। অনুষ্ঠানে ১২৮ নং চরআইচা-৩ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী শরীফা তাজ সহ ওই ক্লাস্টারের বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক,সহকারী শিক্ষক উপস্থিত ছিলেন।

তিনদিন ব্যাপী আয়োজিত প্রশিক্ষনে চরবাড়িয়া ক্লাস্টারের ২৫ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একজন করে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকসহ মোট ৫০ জন শিক্ষক অংশগ্রহণ করেন। প্রশিক্ষণ শেষে প্রধান অতিথি ডিজিটাল কনটেন্ট তৈরি ও প্রদর্শণ বিষয়ক প্রশিক্ষণের উপর সেরা পাঁচ শিক্ষকের মাঝে পুরস্কার তুলে দেন।

ক্যাপশনঃ- রোববার বিকেলে চরবাড়ীয়া ক্লাস্টারের প্রাথমিক শিক্ষকদের ডিজিটাল কনটেন্ট তৈরি ও প্রদর্শণ বিষয়ক প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বরিশাল জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল লতিফ মজুমদার।

Comments

comments