দুপুর ১:৩৪ বুধবার ২০শে নভেম্বর, ২০১৯ ইং

উল্টোপথে গাড়ি এলে কাউকে ছাড়া হবে না: ডিএমপি কমিশনার

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : সেপ্টেম্বর ২৫, ২০১৭ , ১১:১৩ অপরাহ্ণ
ক্যাটাগরি : জাতীয়
পোস্টটি শেয়ার করুন

উল্টোপথে গাড়ি নিয়ে আসায় প্রতিমন্ত্রীসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পর ঢাকার পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, ট্রাফিক আইন লংঘন করে কেউ এই অপরাধ করলে তাকে ছাড়া হবে না।

দুর্গা পূজা সামনে রেখে সোমবার রাজধানীর ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন শেষে ঢাকার পুলিশ প্রধান এই হুঁশিয়ারি দেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, “আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর যে নির্দেশনা তা হলো সুশাসন। এই সুশাসনের জন্য যা যা করার সব করব, কাউকে কোনো ছাড় দেওয়া হবে না।”

তীব্র যানজটের ঢাকা শহরে মন্ত্রী-এমপিসহ প্রভাবশালীদের উল্টোপথে গাড়ি চালানো বন্ধ করতে বিভিন্ন সময় আহ্বান জানিয়ে আসছিলেন সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের। এ বিষয়ে পুলিশের পক্ষ থেকেও বিভিন্ন সময় সতর্ক করা হলেও মন্ত্রী, এমপিসহ ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের উল্টোপথে গাড়ি নিয়ে চলতে দেখা যায় নিয়মিতই।

রোববার বিকালে হঠাৎ করে ঢাকার হেয়ার রোডে অভিযানে নেমে উল্টোপথে আসা গাড়ি আটকায় পুলিশ। ঘণ্টা দুয়েকের মধ্যে ৫০টি গাড়ি ধরে জরিমানা করা হয়, যার মধ্যে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এবং একাধিক সচিবসহ কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তার গাড়ি ছিল।

এরপর সোমবার বিকালে আবার বাংলামটরে পুলিশের অভিযানে একজন সচিব ও একজন পুলিশ সুপারের গাড়ি আটকানো হয় উল্টোপথে আসায়।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের ভারপ্রাপ্ত সচিব মাফরুহা সুলতানাকে জরিমানা করার পাশাপাশি তার গাড়িচালকের বিরুদ্ধে মামলা দিয়েছে পুলিশ। রোববার অভিযানের সময়ও উল্টোপথে এসে ধরা পড়েছিল এই সচিবের গাড়ি।

ট্রাফিক আইনের বিষয়ে সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, “প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীর যে নির্দেশনা- সুশাসন, স্বচ্ছতা, জবাবদিহি প্রতিষ্ঠা ও আইনের শাসন প্রতিষ্ঠার জন্য আমাদের থেকে যা করার করব।”

 

Comments

comments