দিনাজপুর ৫ আসনে নৌকার মাঝি মোস্তাফিজুর রহমান ফিজার এর ব্যাপক গণসংযোগ

0
63

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর -৫ আসন (ফুলবাড়ী- পার্বতীপুর) এই আসনে দীর্ঘ ৩৫ বছর ধরে সাধারণ মানুষের আস্থা ধরে রেখেছেন অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। তিনি জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনে দিনাজপুর ৫ (ফুলবাড়ী-পার্বতীপুর) নির্বাচনী এলাকায় বাংলাদেশ আওয়ামীলীগ থেকে নৌকা মার্কার প্রার্থী হিসেবে মনোনয় পেয়েছেন।

মনোনয়ন পাওয়ার পরথেকে বর্ষিয়ান এই রাজনীতিবিদ অবাদ সুষ্ঠ নির্বাচন সফল করতে দিনাজপুর -৫ আসনে ব্যাপক গণসংযোগ চালাচ্ছেন। তিনি প্রতিটি ইউনিয়ন পাড়া মহল্লায় সাধারণ মানুষের দারে দারে গিয়ে ভোট কেন্দ্র উপস্থিত হয়ে নির্বিঘেœ ভোট প্রয়োগ করতে উৎসাহীত করছেন। তার এই নির্বাচনী গণসংযোগে রাত দিন পরিশ্রম করে যাচ্ছেন তার সুযোগ্য দুই কন্যা। বড় মেয়ে ফারহানা রহমান মুক্তা ও ছোট মেয়ে ফারজানা রহমান শিমলা পাশাপাশি এই আসনে নৌকার মাঝিকে বিজয়ী করতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে ফুলবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক আতাউর রহমান মিল্টন, ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল, একই ভাবে গ্রাম পাড়া মহল্লার নেতাকর্মীরা পিছিয়ে নেই প্রচার প্রচারনায়। এই প্রচার প্রচারনায় অংশ নিয়েছেন জনপ্রতিনিধিরাও ফুলবাড়ী পৌর প্যানেল মেয়র মামুনুর রশিদ মামুন চৌধুরী, বেতদির্ঘী ইউপির চেয়ারম্যান শাহ মোঃ আব্দুল কুদ্দুস, কাজিহাল ইউপির চেয়ারম্যান মানিক রতন, খয়েরবাড়ী ইউপি চেয়ারম্যান এনামুল হক, বেতদির্ঘী ইউনিয়ন আওয়ামীলীগের উপদেষ্ঠা সমাজ সেবক আজম মন্ডল রানা সহ তৃনমূল পর্যায়ের নেতাকর্মীরা নিজ নিজ এলাকায় নৌকার পক্ষে ব্যপক গণ সংযোগ চালিয়ে যাচ্ছেন।

এ বিষয়ে ফুলবাড়ী উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন জানান, আমরা অবাদ সুষ্ঠ ও নিরাপেক্ষ নির্বাচন বাস্তবায়ন করতে এবং এই এলাকার ৭বারের নির্বচিত সংসদ সদস্য এবারেরও নৌকার মাঝি এ্যাড: মোস্তাফিজার রহমান ফিজার এমপিকে বিজয়ী করতে নেতাকর্মীদের নিয়ে স্ত:ফুর্তভাবে কাজ করছি। ইশাল্লাহ্ আমাদের বিজয় হবে।

ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল জানান, বাংলাদেশ আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীক নিয়ে ১৯৮৬ সালে তিনি প্রথম এমপি নির্বাচিত হন তিনি এরপর থেকে লাগাতার সাতবার ৩৫ বছর ধরে এই আসনটি ধরে রেখেছেন আশাকরি এবারের দ্বাদশ জাতীয় নির্বাচনেও নৌকার মাঝি বর্ষিয়ান এই রাজনৈতিক ব্যক্তি বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এর বিজয় হবে।

এদিকে প্রতিদ্বন্দী হিসাবে জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনে জাতীয় পার্টির মনোনিত প্রার্থী মোঃ নুরুল ইসলাম লাঙ্গল প্রতিক, ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি)’র প্রার্থী হিসাবে মোঃ শওকত আলী আম প্রতিক ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোঃ হযরত আলী বেলাল ট্রাক প্রতিক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করেছেন। তারাও নিজ নিজ সমর্থকদের নিয়ে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মীর মুহাম্মাদ আল কামাহ তমাল জানান, ফুলবাড়ী উপজেলা প্রশাসন সর্বক্ষনিক নির্বাচনী মাঠ পর্যাবেক্ষন করছেন। কেউ যদি নির্বাচনী আচরন বিধি লঙ্ঘন করে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। এখন পর্যন্ত দিনাজপুর ৫ আসনে নির্বাচনী মাঠ স্বাভাবিক রয়েছে। আমরা আশা করছি ৭ জানুয়ারী সাধারণ মানুষ নিবিঘেœ ভোট কেন্দ্রে গিয়ে নিজ নিজ ভোট প্রদান করতে পারবে। এ বিষয়ে উপজেলা প্রশাসন সব সময় তৎপর থাকবে।

নির্বাচনী আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ফুলবাড়ী থানার অফিসার ইনর্চাজ মোস্তাফিজার রহমান জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে অবাদ সুষ্ঠ ও নিরাপেক্ষ করতে আইনশৃঙ্খলা সর্বদা সজাগ রয়েছে। কেউ যদি নির্বাচনকে কেন্দ্র করে নাশকতা সৃষ্টির চেষ্টা করে তাদেরকে কঠোর হস্তে দমন করা হবে।