দেশজুড়ে

তারাগঞ্জে ঢাকা গাজীপুর থেকে আসা ব্যক্তির করোনা শনাক্ত


সিরাজুল ইসলাম বিজয়, তারাগঞ্জ(রংপুর)প্রতিনিধিঃ রংপুরের তারাগঞ্জে নতুন করে আরও এক ব্যক্তির (২২) করোনা শনাক্ত হয়েছে। করোনা রোগে আক্রান্ত ব্যক্তির বাড়ি উপজেলার ইকরচালী ইউনিয়নের খেয়ানপাড়া গ্রামে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, ওই ব্যক্তি গাজীপুরের একটি পোষাক কারখানায় কাজ করতেন। সপ্তাহ খানেক আগে তিনি নিজ বাড়িতে আসেন। বিষয়টি জেনে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়। এরপর ১২ মে উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সের দুইজন স্বাস্থ্যকর্মী তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। নমুনা সংগ্রহে সহায়তা করেন মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) সেলিমুজ্জামান, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক আব্দুস সালাম, স্বাস্থ্য সহকারী শাহ মো. শামীম, অ্যাম্বুলেন্সের চালক মিজানুর রহমান।

বুধবার তার রিপোর্ট পজিটিভ আসার পর উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিছুর রহমান, ইউএনও আমিনুল ইসলাম ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোস্তফা জামান চৌধুরী ও একদল পুলিশ ওই ব্যক্তির বাড়ি লকডাউন ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোস্তফা জামান চৌধুরী বলেন, গত ১২ মে ওই ইউনিয়নের গাজীপুর থেকে আসা চার জনের নমুনা সংগ্রহ করা হয়। এদের মধ্যে একজনের করোনা পজিটিভ এসেছে। আক্রান্ত ব্যক্তিকে তাঁর নিজ বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে। তাঁর শরীরে কোনো করোনা উপসর্গ নেই। এর আগে তারাগঞ্জে তিনজন করোনায় পজিটিভ ব্যক্তি এখন সুস্থ আছে। তাদের করোনা নেগেটিভ এসেছে।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button