চট্টগ্রাম

মেধা বিকাশে বান্দরবানে বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচির উদ্বোধন

রিমন পালিত, বান্দরবান প্রতিনিধিঃ “আলোকিত মানুষ বিকশিত বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে বিশ্ব সাহিত্য কেন্দ্রের দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রমের আওতায় বইপড়া কর্মসূচি সম্প্রসারণ এর আয়োজন করা হয়েছে।

৩ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে অরুণ সারকী টাউন হল প্রাঙ্গণে বিকাশ লিমিটেড এর সহায়তায় বান্দরবান জেলার তিনটি শিক্ষা প্রতিষ্ঠানকে সাথে নিয়ে বিশ্ব সাহিত্য বই পড়া কর্মসূচির উদ্বোধন করা হয়।

বান্দরবান সদর উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ মোহাম্মদ হোসেন এর সভাপতিত্বে বিশ্ব সাহিত্য কেন্দ্রের এই বইপড়া কর্মসূচির অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিকাশ লিমিটেড এর চীপ ও অবসরপ্রাপ্ত মেজর জেনারেল শেখ মোঃ মনিরুল ইসলাম এনডিসি, পিএসসি।

এই সময় অনুষ্ঠানে আরো উপস্থিত হিসেবে উপস্থিত ছিলেন দুইবারের এভারেস্ট বিজয়ী এম এ মুহিত, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু, সাঙ্গু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইমরান আলী সহ বিভিন্ন প্রতিষ্ঠান গণ্যমান্য সকল সুশীল সমাজের প্রতিনিধি বৃন্দ।

অনুষ্ঠানে অতিথিরা বলেন বই হলো আমাদের জ্ঞান আহরণে একমাত্র চাবিকাঠি। এই বই পারে আমাদের জ্ঞানচক্ষু কে আলোকিত করতে। তাইতো বলা আছে জন্ম থেকে কবর পর্যন্ত জ্ঞান আহরণ করে যাও।

তাই এই জ্ঞানচর্চা প্রতিটা ঘরে ঘরে পৌঁছে দেওয়ার জন্য বান্দরবানের দুর্গম পাহাড়ি অঞ্চলের ছেলে মেয়েকে জ্ঞান চর্চায় সমান ভাবে এগিয়ে নিয়ে বিশ্বের সাথে তাল মিলাতে বাংলাদেশ বিশ্ব সাহিত্য কেন্দ্রের পক্ষ থেকে এই দেশ ভিত্তিক বিশ্ব সাহিত্য কেন্দ্রর কাযক্রম চালু করা হয়েছে।

অতিথিরা আরো বলেন এই কর্মসূচির মধ্যে রয়েছে বিভিন্ন রকমের মজার জ্ঞানের বই। এই বইগুলো পড়ে তারা তাদের মেধা বিকাশের মাধ্যমে অনেক দূর এগিয়ে যেতে পারবে।

আর ছেলেমেয়েদের মেধাবিকাশ এই ধরনের সুন্দর কার্যক্রম গ্রহণ করার জন্য উপস্থিত সকল অতিথিবৃন্দ বিকাশ লিমিটেডকে আন্তরিকভাবে অভিনন্দন ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

তারা জানান এইভাবে বাংলাদেশের উন্নয়নে ছেলে-মেয়েদের মেধা বিকাশে প্রতিটা প্রতিষ্ঠান যদি এগিয়ে আসে তাহলে বাংলাদেশ খুব দ্রুত উন্নতির শিখরে যেতে পারবে।

Comments

comments