দুপুর ২:১১ রবিবার ১৭ই নভেম্বর, ২০১৯ ইং

“কানেক্ট বাংলাদেশ” কেন্দ্রীয় সমন্বয়ক কমিটির সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : সেপ্টেম্বর ৩, ২০১৯ , ৪:২৭ অপরাহ্ণ
ক্যাটাগরি : প্রবাস
পোস্টটি শেয়ার করুন

বাংলাদেশের উন্নয়ন ও প্রবাসীদের অধিকার”আদায়ের লক্ষ্যে কানেক্ট বাংলাদেশ বিগত ০১/০৯/২০১৯ তারিখ, রোজ রবিবার কানেক্ট বাংলাদেশ কেন্দ্রীয় সমন্বয়ক কমিটির” এক সভা অডিও মাধ্যমে (Line Appsয়ের মাধ্যমে) অনুষ্ঠিত হয়।সভায় সভাপতিত্ব করেন জনাব জাফর আজাদী(ফ্রান্স) ও সঞ্চালনা করেন জনাব কুদরাত উল্লাহ(সুইডেন)।

Line Appsয়ের মাধ্যমে অদ্য অবধি তালিকা ভুক্ত ২৪ জনের ২২ জন এই সভায় অংশগ্রহণ করেন। উপস্থিত সকল সদস্য একের পর ইতিপুর্বেকার পরিকল্পনা পরিষদের সভায় উল্লেখিত ৪টি এজেন্ডার উপর আলোচনা করেন।সকলের ঐক্যমতে কয়েকটি প্রস্তাবনা আবারও কেন্দ্রীয় পরিকল্পনা পরিষদে প্রেরণের সিদ্ধান্ত নেয়া হয়। সিদ্বান্তসমূহ নিমরুপ :

১)- রহমতুল্লাহ সাদী(ফ্রান্স)কর্তৃক উপস্থাপিত বিগত ২৫/০৮/২০১৯ তারিখের কেন্দ্রীয় পরিকল্পনা পরিষদের সিদ্বান্তসমূহের সাথে সকলে ঐক্যমত পোষণ করেন।

২)- বাবুল তালুকদার(ইউ কে) কর্তৃক উপস্থাপিত আগামী অক্টোবর মাসের শেষ সপ্তাহে ইউরোপের যে কোন দেশে একটি « কেন্দ্রীয় সাংগঠনিক সভা » অনুষ্টানের প্রস্তাবনার উপরও সকলে ঐক্যমত পোষণ করেন।

৩)- কুদরাত উল্লাহ(সুইডেন)কর্তৃক উপস্থাপিত কানেক্ট বাংলাদেশের ফেইসবুক মোহাম্মদ আলী জিন্নাহ(কুয়েত)কর্তৃক এককভাবে কুক্ষিগত করার বিষয়ে সকলে নিন্দা জ্ঞাপন করেন।এতে তথ্য প্রযুক্তির মাধ্যমে প্রচারণার ক্ষেত্রে আই টি এথিকস ভঙ্গ করে সরাসরি প্রতারণা হচ্ছে বলে অনেকেই অভিমত প্রকাশ করেন। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানানো হয়।

৪)- জনাব আফসার হোসেন নীলু(স্পেন)কর্তৃক উপস্থাপিত প্রতি মাসের যে কোন এক রবিবার বা শুক্রবার প্রতিটি দেশ কমিটির একটি মাসিক সভা অনুষ্ঠানের প্রস্তাবনা প্রশ্নে সকলে ঐক্যমত পোষণ করেন।

সংগঠনের বাংলাদেশ শাখার সহিত সম্পর্কিত হয়ে ২/৩জন কেন্দ্রীয় সমন্বয়ক সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী কার্যক্রম নিয়ে অতিদ্রুত প্রতিটি দেশ কমিটিতে আলোচনার আহ্বান জানানো হয়।

৫)- জাকারিয়া কাজী(ইতালী)কর্তৃক উপস্থাপিত সংগঠনের ঐক্য ধরে রাখার প্রস্তাবেও অনেকে একমত পোষণ করেন।
৬)- সভার সভাপতি জাফর আজাদী কর্তৃক উপস্থাপিত “আজকের পরিস্থিতির পটভূমি মূল্যায়নের” (বিগত তিন মাসের বিভিন্ন বিতর্ক নিয়ে) উপর একটি রিপোর্ট প্রকাশের প্রস্তাবনায় সকলে প্রশংসা করেন।

পরিশেষে সভার সভাপতি ও সঞ্চালক প্রায় আড়াই ঘন্টা স্থায়ী এই সভায় উপস্থিত সকল সমন্বয়ককে ধন্যবাদ জানিয়ে আগামী মাসের প্রথম রবিবার পর্যন্ত সভাটি মুলতবি করেন।

Comments

comments